ভারী বর্ষণের সম্ভাবনা নেই আগামী দুই দিন। স্পষ্টই এদিন জানিয়ে দেওয়া হল আবহাওয়া দফতর থেকে। শুক্রবার ও শনিবার ভারী বর্ষণ হবে না। দক্ষিণবঙ্গে যে বৃষ্টি পরিস্থিতি তৈরি হয়েছিল সেই অবস্থার বর্তমানে পরিবর্তন হয়েছে অনেকটাই। ফলে বিক্ষিপ্তভাবে স্থানীয় বৃষ্টিপাত দেখা দিতে পারে।

আরও পড়ুনঃ সেলফি তোলার আব্দার, বিমানবন্দরে নামতেই রাণু যেন সেলিব্রিটি

বর্তমানে সক্রিয় রয়েছে মৌসুমী বায়ু। তার জেরেই বৃষ্টি হচ্ছে দুই বঙ্গেই। কিন্তু উত্তরপ্রদেশ, বিহার, ও ঝাড়খণ্ডের অপর অবস্থিত নিম্নচাপ অক্ষরেখার অবস্থান পরিবর্তন হওয়ায় আবারও বৃষ্টি বিমুখ বাংলা। তবে নিরাশ হওয়া নয়, ভারী বৃষ্টিপাত না হলেও মাঝে মধ্যেই বিক্ষিপ্ত বৃষ্টিপাতের দেখা মিলবে। রবিবার মাঝারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গে। 

আরও পড়ুনঃ খাওয়া তো দূর, মিড ডে মিল রান্নাই হয় না এই স্কুলে

শনিবার ও রবিবার গাঙ্গেয় পশ্চিম উপকূলে ভারী থেকে অতিভারী বৃষ্টিপাত হবে, এমনটাই জানানো হয়েছিল হাওয়া অফিস থেকে। ভারী না হলেও হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলেই এদিন জানানো হয় আবহাওয়া দফতর থেকে। বাতাসে আর্দ্রতা জনিত অস্বস্তি থাকবে। দিনের তাপমাত্রা স্বাভাবিকের থেকে বেশি থাকবে বলেও জানানো হয় এই দিন। 

তবে একদিকে সুখবরই শোনালো হাওয়া অফিস। পুজোর আগে টানা তিন দিনের এই ছুটিতে অনেকেই পরিকল্পনা করে ফেলেছেন শপিং করার। তাঁদের জন্য বৃষ্টি না হাওয়াই যেন শ্রেয়। হাতে মাত্র আর কয়েকটা দিন। এরই মাঝে বৃষ্টিতে ছুটির দিন গৃহবন্দি হয়ে থাকাটাও যেন বেজায় কষ্টের।