শুক্রবার তুলনামুলক হালকা গুমোট গরম এবং অস্বস্তি থাকবে কলকাতায়।  আবহাওয়া দফতর সূত্রে জানিয়েছে,  দক্ষিণবঙ্গের তাপমাত্রা পৌঁছাতে চলেছে ৪০ ডিগ্রিতে। এদিকে তাপমাত্রা বৃদ্ধির সঙ্গে আদ্রতার তারতম্য়েও ভ্যাপসা ভাব কাটছে না কিছুতেই। ভোরের মৃদু মিষ্টি হাওয়া কার্যত উধাও রাজ্যে প্রথম দফা ভোটের আগেই।

আরও পড়ুন, 'গেরুয়া বসনকেও ভয় পাচ্ছেন দিদি', পুরুলিয়ায় 'শিল্প' ইস্যুতে বাম-তৃণমূলকে নিশানা শাহ-র 

 

 


 আবহাওয়া দফতর সূত্র জানিয়েছে, উত্তরে  বৃষ্টির সম্ভাবনা থাকলেও দক্ষিণবঙ্গের জন্য় এখনও কোনও স্বস্তির খবর নেই বলেই জানিয়েছেন আবহবিদরা। আপাতত তাপমাত্রা নামার বা কমার কোনও সম্ভাবনা নেই। পাল্টা সপ্তাহান্তে শহরের তাপমাত্রা ছুঁতে পারে ৪০ ডিগ্রি সেলসিয়ার্স। পাশপাশি শুষ্ক গরম বাড়াবে অস্বস্তি। যদিও দার্জিলিং এবং কালিংপঙের কিছু জায়গা ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। শুক্রবার তুলনামুলক হালকা গুমোট গরম এবং অস্বস্তি থাকবে শহর ও শহরতলিতে। এদিকে শনিবার রাজ্যে প্রথম দফা ভোট। এই গুমোট গরমে যারা ভোটের ডিউটিতে বাইরে রয়েছে, তাঁদের প্রাণ ওষ্ঠাগত।

আরও পড়ুন, 'বাংলায় আর রবীন্দ্র সঙ্গীত শোনা যায় না-আজ শুধুই বোমার শব্দ'-আক্ষেপ রাজনাথের  

 

 

আবহাওয়া দফতরে খবর অনুযায়ী,শুক্রবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৭.৯ ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি উপরে। সর্বনিম্ন তাপমাত্রা ২৫.১ ডিগ্রী। স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি উপরে।  শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৮২ শতাংশ এবং সর্বনিম্ন ১৮ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস। বৃহস্পতিবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৭.২ ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি উপরে। সর্বনিম্ন তাপমাত্রা ২৫.৬ ডিগ্রী। স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি উপরে।  শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৮৬ শতাংশ এবং সর্বনিম্ন ২৭ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।বুধবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৭.২ ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি উপরে। সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৬ ডিগ্রী। স্বাভাবিকের থেকে ৩ডিগ্রি উপরে। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৮৭ শতাংশ এবং সর্বনিম্ন ৩৪ শতাংশ।