সোমবার শহর ও শহরতলির আকাশ আংশিক মেঘলা। কলকাতায় দু-এক পশলা হালকা বজ্রবিজ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এদিকে গত কয়েকদিনের ভারী বৃষ্টিতে জল জমেছে উত্তরবঙ্গে। এদিকে দক্ষিণবঙ্গে আপাতত ভারী বৃষ্টির সর্তকতা নেই। সোমবার থেকে কী পূর্বাভাস দিল হাওয়া অফিস,  এবার জেনে নেওয়া যাক।

আরও পড়ুন, ভিসা ছাড়াই বিশ্ব-ভ্রমণ, বহাল তবিয়তে এই ১৬ টি দেশে ঘুরে আসতে পারবেন ভারতীয়রা, দেখুন ছবি

 উত্তরবঙ্গে মেঘলা আকাশ ভারী বৃষ্টির সম্ভবনা। দক্ষিণবঙ্গে আংশিক মেঘলা আকাশ , বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ দু-এক পশলা বৃষ্টি। বাতাসে জলীয় বাষ্প থাকায় দক্ষিণবঙ্গে আদ্রতা জনিত অস্বস্তি বাড়বে। উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস- দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে। বজ্রবিদ্যুৎ সহ দু-এক পশলা বৃষ্টির পূর্বাভাস মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। আগামী কয়েকদিন ভারী বৃষ্টি হবে আসাম মেঘালয় সহ উত্তর পূর্ব ভারতের রাজ্যগুলিতে।এর ফলে উত্তরবঙ্গের নদীর জল স্তর বাড়ার আশঙ্কা নিচু এলাকা প্লাবনের আশঙ্কা।

আরও পড়ুন, যৌন জীবনে কমে দ্বিতীয়বার হার্ট অ্যাটাকের প্রবণতা, বলছে প্রায় ৫০০ কাপলের সার্ভে রিপোর্ট


দক্ষিণবঙ্গে আপাতত ভারী বৃষ্টির সর্তকতা নেই। দক্ষিণবঙ্গের আকাশ আংশিক মেঘলা থাকবে।কখনো কখনো পুরো মেঘলা বজ্রবিদ্যুৎ-সহ দু-এক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে স্থানীয় বজ্রগর্ভ মেঘ থেকে। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ এতটাই বেশি থাকবে যে আঘাত জনিত অস্বস্তি চরমে উঠবে। নিম্নচাপ বিহারে অবস্থান করছে নিম্নচাপ থেকে উড়িষ্যা পর্যন্ত একটি অক্ষরেখা রয়েছে মৌসুমী অক্ষ রেখা নিম্নচাপ এলাকার ওপর দিয়ে মালদা হয়ে বাংলাদেশের ওপর দিয়ে নাগাল্যান্ড পর্যন্ত। এর টানেই প্রচুর জলীয় বাষ্প ঢুকছে এবং বৃষ্টি বাড়ছে উত্তর-পূর্ব ভারতের রাজ্য।

আরও পড়ুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ


 হাওয়া অফিস সূত্রে খবর, সোমবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৪.৩ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের ২ ডিগ্রি উপরে। সর্বনিম্ন তাপমাত্রা  ২৭.৫ ডিগ্রি সেলসিয়াস।  স্বাভাবিকের ২ ডিগ্রি উপরে। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৯৭ শতাংশ এবং ন্যুনতম ৫৯ শতাংশ। রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩২.২ ডিগ্রি সেলসিয়াস।  সর্বনিম্ন তাপমাত্রা  ২৪.৫ ডিগ্রি সেলসিয়াস।  স্বাভাবিকের ১ ডিগ্রি নীচে। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৯৮ শতাংশ এবং ন্যুনতম ৭৭ শতাংশ।   শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩১.৩ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের ১ ডিগ্রি নীচে। সর্বনিম্ন তাপমাত্রা  ২৬.৭ ডিগ্রি সেলসিয়াস।  স্বাভাবিকের ১ ডিগ্রি উপরে। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৯৮ শতাংশ এবং ন্যুনতম ৮১ শতাংশ। 

আরও পড়ুন, 'একা সমাজ পাল্টানো যায় না, এগোতে হবে সবাইকে', সোমবার আনন্দপুর কাণ্ডে বয়ান দেবেন নীলাঞ্জনা  

 

      

 

হেরেই খুশি বাকিরা, করোনায় সবাই পিছনে ফেলে এগিয়ে কলকাতা-উত্তর ২৪ পরগণা

বিষম খেয়ে শিশু মৃত্যু, হাসপাতালকে জরিমানা কমিশনের, কোভিড-ক্রাইমে ফের অভিযুক্ত ডিসান

চিকিৎসা সংক্রান্ত খরচ গোপন, কলকাতার ৬ হাসপাতালের বিরুদ্ধে মামলা স্বাস্থ্য কমিশনের

কোভিড আক্রান্তের ফ্ল্য়াটে ঝুলল তালা, বিপাকে পরিবার, রইল করোনা ক্রাইমের সাতকাহন