Asianet News Bangla

বজ্রবিদ্যুৎ সহ ঝাপিয়ে বৃষ্টি কলকাতায়, উত্তরবঙ্গের ৫ জেলায় প্রবল বর্ষণ, প্লাবনের আশঙ্কা

  • বৃষ্টি না হলে আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে
  • তবে জল জমে উলটপূরাণ দক্ষিণ কলকাতায় 
  • পাহাড়ি এলাকায়  ধস নাবার সম্ভাবনা রয়েছে 
  • একদিনের প্রবল বর্ষণে ভাসতে চলেছে উত্তরবঙ্গ 
     
Weather update on 4 July in kolkata and West Bengal RTB
Author
Kolkata, First Published Jul 4, 2021, 8:24 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

 

রবিবারও সকাল থেকেই আকাশ মেঘলা। আবহাওয়া দফতর সূত্রে খবর,  কলকাতায় বজ্রবিদ্যুৎ সহ দু-এক পশলা বৃষ্টির সম্ভাবনা।  বৃষ্টি চলবে উত্তরবঙ্গে। উত্তরবঙ্গের উপরের পাঁচ জেলায় ভারী বৃষ্টি চলবে সোমবার পর্যন্ত। রবিবারও ভারী বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং, কোচবিহার, আলিপুরদুয়ারে। পাহাড়ি এলাকায় ধস নামবে। বাড়বে নদীর জলস্তর । নীচু এলাকায় প্লাবনের আশঙ্কা। উলটপূরাণ দক্ষিণ কলকাতায়। জল জমার সমস্যা নিয়ে এখনও ভুগছে বেহালাবাসী। 

 

 

আরও দেখুন, ভরা বর্ষায় সর্ষে ইলিশ, সঙ্গে ২-৩ দিনের সফর, নয়া ভাবনায় 'হিলশা ট্যুরিজম'

হাওয়া অফিস থেকে জানানো হয়েছে যে, আগামী ২ থেকে ৩ ঘন্টার মধ্য়ে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি শুরু হবে দক্ষিণ ২৪ পরগণায়। হাওয়া অফিস জানিয়েছে, রাজস্থান থেকে নাগাল্যান্ড পর্যন্ত নিম্নচাপ অক্ষরেখা। এই অক্ষরেখা বিহার ও উত্তরবঙ্গের উপর দিয়ে গেছে। এর প্রভাবে জলীয়বাষ্প ঢুকছে রাজ্যে। সক্রিয় মৌসুমী বায়ুর প্রভাবে বাংলায় বৃষ্টির পরিস্থিতি । দক্ষিণবঙ্গে আংশিক মেঘলা আকাশ। কোনও জেলায় মূলত মেঘলা আকাশ। বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি দক্ষিণবঙ্গের প্রায় সব জেলায়। সপ্তাহভর বৃষ্টি চলবে উত্তরবঙ্গে।  রবিবার ও সোমবারে ভারী বৃষ্টির সর্তকতা দার্জিলিং,  আলিপুরদুয়ার, কোচবিহার জেলাতে।অতিভারী বৃষ্টি হবে বিহারে। প্রবল বর্ষণের সম্ভাবনা আসাম ও মেঘালয়। উত্তর-পূর্ব ভারতের রাজ্য মনিপুর মিজোরাম নাগাল্যান্ড ত্রিপুরা ও অরুণাচল প্রদেশ ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস। এর ফলে নতুন করে সপ্তাহের মাঝে উত্তরবঙ্গ ও বিহার সংগ্রহ জেলার নদী গুলির জলস্তর বাড়বে। কিছু এলাকায় বন্যা পরিস্থিতি তৈরি হবে।

 

আরও পড়ুন, ভোট গণনায় কারচুপির অভিযোগ, পুনর্গণনা চেয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ BJP প্রার্থী

রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩১.৯ ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে।   সর্বনিম্ন তাপমাত্রা    ২৭. ৫ ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৪  শতাংশ এবং সর্বনিম্ন ৭৯ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস। শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.১ ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে।   সর্বনিম্ন তাপমাত্রা    ২৭. ১ ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৪  শতাংশ এবং সর্বনিম্ন ৭১ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।  শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩১.৭ ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে।   সর্বনিম্ন তাপমাত্রা    ২৪.৬  ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি নীচে। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৬  শতাংশ এবং সর্বনিম্ন ৭৭ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।  

 

 

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

 আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

Follow Us:
Download App:
  • android
  • ios