বসন্ত শুরু হতে না হতেই মঙ্গলবার শহর কলকাতা ভিজেছে বৃষ্টি। আগামী ২৪ ঘণ্টাতেও এই বৃষ্টি চলবে বলে জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। এদিনও বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্ত হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিচ্ছে হাওয়া অফিস।

সপ্তাহজুড়েই বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস রয়েছে। দক্ষিণবঙ্গে বৃহস্পতিবার থেকে বৃষ্টির পরিমান বাড়বে। বুধ ও বৃহস্পতিবার বৃষ্টির সঙ্গে বইতে পারে দমকা ঝোড়ো হাওয়াও। 

আরো পড়ুন: ঘুমোচ্ছেন উবার চালক, নিজেই গাড়ি চালিয়ে মুম্বই থেকে পুনায় গেলেন তরুণী, ভাইরাল হল ভিডিও

পশ্চিমী ঝঞ্ঝা ও পুবালি হাওয়ার সংঘাতের রাজ্যজুড়ে এই বৃষ্টির পরিস্থিতি তৈরি হয়েছে। বঙ্গোপসাগরে একটি বিপরীত ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। এর জেরে প্রচুর জলীয়বাষ্প ঢুকছে রাজ্যে।

আরও পড়ুন: প্রেমের টানে ফের ঘরছাড়া, আরও একবার কনের মাকে নিয়ে পালালেন বরের বাবা 

বুধবার শহর কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৯.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি নিচে। মঙ্গলবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৩ ডিগ্রি সেলসিয়াস। এটাও স্বাভাবিকের এক ডিগ্রি নিচে। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ ৪০ থেকে ৯৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় শহরে বৃষ্টি হয়েছে ৬.২ মিলিমিটার। 

আরও পড়ুন: নতুন বাড়িতে থাকতে এসেছেন দম্পতি, অর্ভ্যত্থনায় এগিয়ে এল ১৫০টি সাপ

আবহাওয়া দফতর জানাচ্ছে, মঙ্গলবারের তুলনায় বুধবার বৃষ্টি বাড়বে। বৃহস্পতি ও শুক্রবার দক্ষিণবঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। দমকা হাওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে রাজ্যের প্রায় সব জেলাতেই।