উত্তরে বৃষ্টি দক্ষিনে কুয়াশা। সিকিম ও সংলগ্ন এলাকায় তুষারপাতের সম্ভাবনা। মঙ্গলবার থেকে পারদ নামবে উত্তরে। দক্ষিণবঙ্গে আপাতত তাপমাত্রা কমার কোনও সম্ভাবনা নেই। অপরদিকে আপাতত জাঁকিয়ে শীত এর কোনও সম্ভাবনা নেই কলকাতায়। জেলায় জেলায় শীতের আমেজ থাকলেও কলকাতায় বেলা বাড়লে শীত উধাও হবে। 

আরও পড়ুন, ঘুরে আসুন ঘাটশিলা, রইল কলকাতার থেকে একটু দূরে সেরা ৫ নতুন ভ্রমণের ঠিকানা


 ঘন কুয়াশার সর্তকতা, বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা

আগামী ৪৮ ঘণ্টায় দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে হালকা বৃষ্টির সম্ভাবনা। আগামী ৪৮ ঘণ্টায় তুষারপাতের সম্ভাবনা সিকিমে।  সিকিম ও সংলগ্ন এলাকায় পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা। শুক্রবারে যে পশ্চিমী ঝঞ্ঝার ঢুকেছিল জম্মু-কাশ্মীরে, সেই পশ্চিমী ঝঞ্ঝা হিমালয়ের পূর্ব এলাকা দিয়ে  গিয়েছে। তাই এই বৃষ্টি ও তুষারপাতের পরিস্থিতি। এই ঝড় চলে গেলে মঙ্গলবার থেকে উত্তরবঙ্গের তাপমাত্রা দুই থেকে তিন ডিগ্রী নামবে। উত্তরবঙ্গের নিচের দিকে জেলাগুলিতে আগামী দু-তিন দিন ঘন কুয়াশার সর্তকতা। বিহার সংলগ্ন উত্তর দিনাজপুরে কুয়াশার সম্ভাবনা বেশি।

 

 

আরও পড়ুন, মন টানছে মাইথনে, আজই বেরিয়ে পড়ুন, রইল কলকাতার কাছেই ঘুরতে যাওয়ার নতুন ৫ ঠিকানা

 

রাতের দিকে ঠান্ডা নামবে কি

ভোরে ও রাত বাড়লেই শীতের অনুভূতি শহরে। আবহাওয়া দফতেরর খবর অনুযায়ী, রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ২৯.৬ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। নুন্যতম তাপমাত্রা  ১৭.৯ ডিগ্রি  সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি।  শহরের তবে কলকাতার নুন্যতম তাপমাত্রা ১৬.৫ ডিগ্রি  সেলসিয়াস। শহর ও শহরতলিতে, আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৯৮ শতাংশ এবং ন্যুনতম ৪৬ শতাংশ। রবিবার এই মুহূর্তে সন্ধে ৬ টায় শহরের তাপমাত্রা ২৫ ডিগ্রি সেলসিয়াস। যদিও রাতের দিকে নামতে পারে আবারও তাপমাত্রা।

আরও পড়ুন, ঝাল মোমোয় কামড় দিতে বেরিয়ে পড়ুন দার্জিলিং, রইল কলকাতার কাছে সেরা ঘুরতে যাওয়ার ঠিকানা

 

 ঘূর্ণিঝড় আপাতত শক্তি হারিয়ে নিম্নচাপে পরিণত 

দক্ষিণবঙ্গের আগামী দু-তিন দিন ঘন কুয়াশার সর্তকতা।বিহার ঝাড়খণ্ড উড়িষ্যা স্বপ্নগুলো জেলাগুলিতে কুয়াশার মাত্রা বেশি হবে।তাপমাত্রা খুব একটা হেরফের হবে না দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আগামী চার পাঁচ দিন। রাতের তাপমাত্রা না কমায় শীতের আমেজ কিছুটা কমবে। তবে বৃষ্টির কোন সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে। বিহার একটি ঘূর্ণাবর্ত হয়েছে আর বঙ্গোপসাগরের ঘূর্ণিঝড় আপাতত শক্তি হারিয়ে নিম্নচাপে পরিণত। তবুও এর প্রভাবে তামিলনাডু, কেরল সংলগ্ন এলাকায় আগামী দু-তিন দিন বৃষ্টির সম্ভাবনা।

 

আরও পড়ুন, 'ইশকওয়ালা ফুড', শীতে মুড বদলাতে এখনই বেরিয়ে পড়ুন, রইল কলকাতার সেরা রেস্তোরার হদিশ