কলকাতার আকাশ আজ মেঘ মুক্ত হলে সারাদিনই গরম অনুভূত হয়েছে শহরবাসীর। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৫.৯ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। এই সপ্তাহে নতুন করে আরও একটি ঘূর্ণাবর্তও তৈরি হওয়ার সম্ভাবনা দেখা গিয়েছে। যার ফলে কিছুক্ষণের মধ্যেই ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং চব্বিশ পরগণার জেলাগুলোতে। গত সপ্তাহে ঘূর্ণাবর্তের জেরে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলাতে বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছিল। চলতি সপ্তাহে নতুন করে ঘূর্ণাবর্ত তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে।

শহরে দেদার শব্দবাজি ফাটানোর অভিযোগ, মোট ৯৮ জনকে গ্রেফতার করল পুলিশ


 আবহাওয়া দফতরের খবর অনুযায়ী,বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৫.৯ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি।   এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৮.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি বেশি। শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯০ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ১৮ শতাংশ। গত ৪৮ ঘণ্টায় কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি।  বুধবার এই মুহূর্তে শহর কলকাতার তাপমাত্রা ২৯ ডিগ্রি সেলসিয়াস। এদিকে কলকাতার সর্বোচ্চ  তাপমাত্রা ৩৬-৩৭ ডিগ্রির আশেপাশে ঘোরাফেরা করছে।   এই সপ্তাহে নতুন করে আরও একটি ঘূর্ণাবর্তও তৈরি হওয়ার সম্ভাবনা দেখা গিয়েছে। যার ফলে বুধবার কলকাতা সহ রাজ্য়ের জেলায় জেলায় ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

বাড়িতে আলো জ্বালাতে বলেছেন প্রধানমন্ত্রী, মোমবাতি হাতে রাস্তায় অতি উৎসাহীরা

 আগামী দুইদিন গরম থাকলেও সপ্তাহের শেষের দিকে বৃষ্টির পরিস্থিতি তৈরি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। আবহাওয়া দপ্তরের খবর অনুযায়ী, বুধবার-বৃহস্পতিবার উত্তরবঙ্গের কয়েকটি জেলায়। দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি সঙ্গে ঝোড়ো হাওয়াও বইবে বলে জানিয়েছে হাওয়া অফিস। বিক্ষিপ্তভাবে দমকা হাওয়ার গতিবেগ থাকতে পারে ৩০ থেকে ৪০ কিলোমিটার পর্যন্ত। শুক্রবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়তে পারে উত্তরবঙ্গে। সিকিম উত্তরবঙ্গে শুক্রবার এবং শনিবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি এবং ঝড় হওয়ার সম্ভাবনা। শুক্রবার দক্ষিণবঙ্গের ৪টি জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হালকা বৃষ্টি হবে দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং দক্ষিণ ২৪ পরগনায়। ৯ এপ্রিল আরও একটি পশ্চিমী ঝঞ্জা ঢুকবে উত্তর-পশ্চিম ভারতে। এর ফলে আবার আবহাওয়ার পরিবর্তন হওয়ার সম্ভাবনা রয়েছে। আগামী কয়েকদিন আসাম-সহ উত্তর পূর্ব ভারতের রাজ্যগুলিতে ঝড় বৃষ্টি এমনকী কালবৈশাখী হতে পারে। আন্দামান সাগর ও কেরল লাক্ষা দ্বীপের কাছে সমুদ্রের ঝড়ো হাওয়া উত্তাল হওয়ার সম্ভাবনা এই এলাকায় মৎস্যজীবীদের যেতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

 

 

 রাজ্য়ে করোনায় আক্রান্ত এবার এক নার্স, পরিবারকে কোয়ারেনটাইনে থাকার নির্দেশ স্বাস্থ্য দফতরের

করোনা আক্রান্তদের এমআর বাঙ্গুরে স্থানান্তর ঘিরে তুলকালাম, অভিযোগ নিয়ে অবস্থান বিক্ষোভে নার্সরা

পাঁচিল টপকালেই ভাইরাস এক্সপার্ট সেন্টার, তবুও মুখ ফিরিয়ে মেডিক্য়াল কলেজ