রাজ্য়ে বাগে আসছে না করোনা পরিস্থিতি। যার ফলে দেড় লক্ষ ছাড়িয়ে গেল রাজ্য়ের করোনা আক্রান্তের সংখ্যা। রাজ্য়ের স্বাস্থ্য় দফতরের বুলেটিন বলছে,একদিনে বাংলায় করোনা আক্রান্তের সংখ্য়া দাঁড়িয়েছে ২,৯৯৭ জন৷ বুধবার এই সংখ্যাটা ছিল ২,৯৭৪ জন৷ তবে আশার খবর,রাজ্য়ে  সুস্থ হয়ে বাড়ি ফেরার হার বেড়ে দাঁড়িয়েছে ৮০ শতাংশে।

পরিসংখ্য়ান বলছে,রাজ্য়ে এখন মোট আক্রান্তের সংখ্য়া ১, ৫০,৭৭২ জন৷ গত ২৪ ঘণ্টায় করোনা নিয়ে মৃত্যু হয়েছে ৫৩ জনের৷ বুধবার এই সংখ্যাটা ছিল ৫৫ জন৷ সব মিলিবঙ্গে এখনও মোট মৃতের সংখ্যা ৩,০১৭ জন৷ যার মধ্য়ে কোমর্বিডিটির সংখ্যাই বেশি। প্রসঙ্গত,কদিন আগেই নবান্নে করোনা নিয়্ন্ত্রণ নিয়ে আশার বাণী শোনান মুখ্য়মন্ত্রী। তিনি বলেন, বিশেষজ্ঞদের মত অনুযায়ী রাজ্য়ে সেপ্টেম্বরের ২০-২৫ তারিখের মধ্য়েই নিয়ন্ত্রণে চলে আসবে এই পরিস্থিতি।   

নবান্নে মুখ্যমন্ত্রী আনলক ৪ শুরু হতেই সেপ্টেম্বরে লোকাল ট্রেন চালু হওয়ার বিষয়েও আশা প্রকাশ করেন। ইতিমধ্য়েই রাজ্য়ে লোকাল ট্রেন চালুর বিষয়ে অনুমতি দিয়েছেন মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। সামাজিক দূরত্ব মেনে রেলের চাকা ঘুরলে তার আপত্তি নেই বলে জানিয়ে দিয়েছেন তিনি। শোনা যাচ্ছে, সেই পথেই আপাতত চলতে পারে ভারতীয় রেল। শুক্রবারই বিষয়টি নিয়ে আলোচনায় বসবেন পূর্ব রেলের কর্তারা।

সকাল দশটা নাগাদ শুরু হতে পারে এই বৈঠক। এমনিতেই লকডাউনে বিশাল ক্ষতির মুখোমুখি হয়েছে ভারতীয় রেল। ট্রেন না চলায় কোষাগারের অবস্থা প্রায় তথৈবচ। সূত্রের খবর, শিয়ালদহের বিভিন্ন শাখায় সাড়ে ৭০০-র বেশি লোকাল ট্রেন চলে। হাওড়া শাখায় এই  সংখ্যাটা ২০০-র বেশি। আপাতত সব ট্রেন না চালালেও পরীক্ষামূলকভাবে ২৫ শতাংশ লোকাল ট্রেন চালাতে পারে পূর্ব রেল। অন্তত তেমনই আভাস পাওয়া যাচ্ছে।