Asianet News BanglaAsianet News Bangla

ফের শিখরে বাংলা, এবার স্কচ অ্যাওয়ার্ড পেল রাজ্যের নারী ও শিশুকল্যাণ দপ্তর

  • করোনা আতঙ্কে বন্ধ অঙ্গনওয়াড়ি কেন্দ্রগুলি
  • শিশুদের জন্য অডিও বেস শিক্ষার ব্যবস্থা রাজ্য সরকারের
  • এবার স্কচ পুরস্কার পেল নারী ও শিশুকল্যাণ দপ্তর
  • টুইট করে  অভিনন্দন বার্তা মুখ্যমন্ত্রীর
West Bengal govt bags SKOCH awards again BTG
Author
Kolkata, First Published Nov 1, 2020, 12:03 AM IST

ফের সম্মানিত হলো পশ্চিমবঙ্গ সরকার। আরও একবার সর্বোচ্চ স্কচ আওয়ার্ড পেল পশ্চিমবঙ্গ সরকার। এবার এই সম্মান পেল নারী ও শিশু কল্যাণ দপ্তর। অঙ্গনওয়াড়ি স্কুলের ছেলেমেয়েদের "অডিও টিউটোরিয়ালস এন্ড অ্যাক্টিভিটিস" এর মাধ্যমে শিক্ষা দেওয়ার জন্য এই সম্মান দেওয়া হয়েছে। বিশেষত লকডাউন এই সময়ে যখন স্কুল কলেজ এর সঙ্গে বন্ধ রয়েছে অঙ্গনবাড়ি স্কুলের পঠন-পাঠন, তখন শিশুদের বিকাশ যাতে থমকে না যায় সে কথা মাথায় রেখে অডিও বেস শিক্ষার পরিকল্পনা নেয় রাজ্য সরকার। রাজ্যের অঙ্গনওয়াড়ি স্কুলগুলি এই পরিকল্পনা গ্রহণ করা হয়। সে কারণেই এই পুরস্কার পেল রাজ্য সরকার। 

আরও পড়ুন: রাজ্যে চাকা গড়াবে লোকাল ট্রেনের, পূর্ব রেলকে চিঠি দিল নবান্ন

রাজ্যের নারী ও শিশু কল্যাণ দপ্তরের এক আধিকারিক জানিয়েছেন, রাজ্যের সমস্ত অঙ্গনওয়াড়ি স্কুলে এই পরিকল্পনা গ্রহণ করা হয়েছিল। অডিও টিউটোরিয়ালস এন্ড অ্যাক্টিভিটিস শিক্ষার অর্থ, ছাত্র-ছাত্রীদের অভিভাবকদের মোবাইলে পাঠিয়ে দেওয়া হয় বিভিন্ন গল্প, কবিতা, ছড়া। স্কুলে পড়াশোনা বন্ধ থাকলেও বাড়ি থেকেই এই অডিও বুকের মাধ্যমে পড়াশোনা করতে পারে তারা। এই অভিনব ভাবনা বাস্তবায়িত করার জন্যই সম্মানিত হল রাজ্য সরকারকে। 

আরও পড়ুন: অমিত শাহের সঙ্গে বৈঠকের পর পাহাড় সফরে রাজ্যপাল, দার্জিলিঙে আসার কারণ জানালেন ধনখড়

প্রসঙ্গত,  এটাই প্রথমবার নয়, এর আগেও পশ্চিমবঙ্গ সরকারের একাধিক দপ্তর বিভিন্ন কাজের জন্য সর্বোচ্চ স্কোর আওয়ার্ড সম্মানিত হয়েছে। রাজ্যের নারী ও শিশু কল্যাণ দপ্তর এই সম্মান পাওয়াতে খুশি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই কাজের সঙ্গে যাঁরা যুক্ত তাঁদের প্রত্যেককে অভিনন্দন জানিয়েছেন তিনি।

 

Follow Us:
Download App:
  • android
  • ios