Asianet News BanglaAsianet News Bangla

Weather Report: ভাইফোঁটায় তাপমাত্রা স্বাভাবিকের ৩ ডিগ্রী নিচে, কুয়াশা মাখা ভোরে সূর্যোদয় কলকাতায়

শনিবার উৎসবের সকালে আকাশ পরিষ্কার শহর ও শহরতলিতে । আবহাওয়া দফতর সূত্রে খবর,  ইতিমধ্য়েই সর্বোনিম্ন তাপমাত্রা ৩ ডিগ্রি নিচে নেমে গিয়েছে।

 

 

West Bengals temperature will  decreased  and  winter coming says Weather office RTB
Author
Kolkata, First Published Nov 6, 2021, 7:44 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

শনিবার উৎসবের সকালে আকাশ পরিষ্কার শহর ও শহরতলিতে (Clear Sky in Kolkata)।  উত্তুরে হাওয়া দেওয়া শুরু হয়েছে।  সাতসকালেই শীতের আমেজ, রাতে আরও পারদ পতন শহরে । সকালে আংশিক কুয়াশাও (Fog) দেখা গিয়েছে।আবহাওয়া দফতর সূত্রে খবর,  ইতিমধ্য়েই সর্বোনিম্ন তাপমাত্রা ৩ ডিগ্রি নিচে নেমে গিয়েছে।

আরও পড়ুন, Subrata Mukherjee-'নে, আজ থেকে ধুতি-পাঞ্জাবি পরে প্রচার করবি', প্রিয়র পথেই এগিয়ে গেলেন সুব্রত

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর,  ২০ ডিগ্রির নীচে নামবে রাতের তাপমাত্রা কলকাতা সহ রাজ্যে। সেই কথা মিলে গিয়েছে। এদিনের সর্বোনিম্ন তাপমাত্রী ১৯. ১ ডিগ্রি সেলসিয়ার্স। দক্ষিণবঙ্গে সকালে শীতের আমেজ আরও বাড়ল।  আগামী কয়েকদিন একই রকম আবহাওয়া। হেমন্তের পরিবেশ সারা বাংলা জুড়ে।  রাতের তাপমাত্রা স্বাভাবিক বা তার নিচে থাকায় হালকা শীতের আমেজ। খুব সকালের দিকে কোথাও কোথাও সামান্য কুয়াশা। রাতে ও সকালের দিকে হালকা শীতের আমেজ। পশ্চিমের জেলা গুলিতে শীতের আমেজ বেশি অনুভূত হবে। সকালের শীতের আমেজ আরো একটু বাড়ল। এরকম পরিস্থিতি থাকবে আগামী এক সপ্তাহ। অপরদিকে,  হাওয়া অফিস জানিয়েছে,  উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পংয়ে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার পর্যন্ত এই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি জেলাতে বৃষ্টির সম্ভাবনা নেই। বৃষ্টির পর থেকে দার্জিলিং এর তাপমাত্রা অনেক টাই  নিচে নেমে যাওয়ার সম্ভাবনা। শুষ্ক ও শীতল  আবহাওয়া। আগামী কয়েকদিনে রাতের তাপমাত্রা কিছুটা কমবে। শীতের আমেজ কিছুটা বাড়বে সঙ্গে সকালের দিকে কুয়াশার দাপট ও বাড়বে। আবহাওয়া দফতর সূত্রে খবর, বঙ্গোপসাগরে তৈরি নিম্নচাপ শ্রীলংকা উপকূলের কাছাকাছি অবস্থান করছে। এটি ক্রমশ পশ্চিম দিকে এগিয়ে কেরল উপকূলে আরব সাগরের দিকে যাবে। নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে পহেলা নভেম্বর উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে। নিম্নচাপ ও উত্তর পূর্ব মৌসুমি বায়ুর প্রভাবে বৃষ্টি   তামিলনাড়ু সহ দক্ষিণ ভারতের রাজ্যগুলি তে। আগামী কয়েক দিন প্রবল বৃষ্টি হবে দক্ষিণ ভারতের তামিলনাডু পন্ডিচেরি ও করাইকাল এবং কেরলে। উত্তর পূর্ব মৌসুমি বায়ুর প্রভাবে ভারী বৃষ্টির পূর্বাভাস তামিলনাডু, পন্ডিচেরি ও করাইকাল এলাকায়। শুক্রবার অন্ধ্রপ্রদেশ এবং রায়ালাসিমাতে থেকে প্রবল বৃষ্টির সম্ভাবনা।

 আরও পড়ুন, Ashok Bhattacharya-'বাংলার রাজনীতিতে বর্ণময় চরিত্র সুব্রত ', সব ভূলে 'মেয়রের ব্যবহারে আপ্লুত' অশোক

হাওয়া অফিস জানিয়েছে, এদিন কলকাতায় আকাশ পরিষ্কার।  রাতের তাপমাত্রা স্বাভাবিক বা তার নিচে থাকবে। সকালের দিকে মনোরম পরিবেশ। এরকমই পরিবেশ থাকবে আগামী এক সপ্তাহ।  আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.১ ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ১ডিগ্রি নীচে। সর্বনিম্ন তাপমাত্রা  ১৯.১ ডিগ্রী। স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি নীচে।অপরদিকে, এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের  সর্বোচ্চ পরিমাণ ছিল ৯৪ শতাংশ।   সর্বনিম্ন ৪৪  শতাংশ রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৮ ডিগ্রি সেলসিয়ার্স।  সর্বনিম্ন তাপমাত্রা  ১৯.৭ ডিগ্রী। স্বাভাবিকের থেকে ২ডিগ্রি নীচে।অপরদিকে, এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের  সর্বোচ্চ পরিমাণ ছিল ৯৩ শতাংশ।   সর্বনিম্ন ৪৪  শতাংশ রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। বৃহস্পতিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল  ৩১.২ ডিগ্রি সেলসিয়ার্স।  সর্বনিম্ন তাপমাত্রা ছিল  ২০.৮ ডিগ্রী। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে।অপরদিকে, এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের  সর্বোচ্চ পরিমাণ  ৯১ শতাংশ।   সর্বনিম্ন ৪২ শতাংশ রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Follow Us:
Download App:
  • android
  • ios