কবে থেকে শুরু হবে লোকাল ট্রেন, এই প্রশ্নের উত্তর দিতে পারছে না পূর্ব রেল কিংবা দক্ষিণ পূর্ব রেল। পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক নিখিল চক্রবর্তী জানিয়েছেন, পশ্চিমবঙ্গ সরকারের কাছে লোকাল ট্রেন চালু করার বিষয়ে পর্যাপ্ত অনুমতি চেয়ে দু বার চিঠি পাঠানো হয়েছে, কিন্তু কোন ক্ষেত্রে চিঠির উত্তর আসেনি বলে জানিয়েছেন পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক।

 

 

আরও পড়ুন, নবান্ন অভিযানে পুলিশের বেদম মার খাওয়া কর্মীদের সম্মান জানাবে বিজেপি, জানালেন সৌমিত্র খাঁ

 

চিঠির উত্তর মিলবে কি

পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক বলেছেন, লোকাল ট্রেন চালানোর জন্য পূর্ব রেল প্রস্তুত রয়েছে। রাজ্য সরকারের কাছ থেকে পর্যাপ্ত অনুমতি মিললে শহরতলীর যাত্রীদের জন্য শুরু করা হবে লোকাল ট্রেন পরিষেবা। পূর্ব রেল কিংবা দক্ষিণ-পূর্ব রেলের আধিকারিকরা আশাবাদী পুজোর পর আগামী সোমবার থেকে খুলবে সরকারি দপ্তর। তারপর হয়তো লোকাল ট্রেন চালানোর বিষয়ে রাজ্য সরকারের কাছ থেকে চিঠির উত্তর মিলতে পারে। 

আরও পড়ুন, 'ছড়িয়ে ছিটিয়ে বর্গি-পেয়াদা', দিলীপের সহায়কের ফেসবুক-পোস্টে তোলপাড় রাজ্য বিজেপি

 

 

মমতার নীতির সমালোচনায় বিজেপি

অন্যদিকে লোকাল ট্রেন চালুর দাবিতে কলকাতা শহরের বিভিন্ন জায়গায় প্রতিবাদ কর্মসূচি পালন করেছে রাজ্য বিজেপি নেতৃত্ব। শনিবার বেলেঘাটায় উত্তর কলকাতা বিজেপির পক্ষ থেকে লোকাল ট্রেন চালানোর দাবি জানানো হয়। রাস্তায় নেমে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নীতির সমালোচনা করে লোকাল ট্রেন চালুর দাবি জানিয়েছেন তারা।