Asianet News BanglaAsianet News Bangla

রোদ্দুর রায়- নামের আড়ালে লুকিয়ে রয়েছে বিতর্কিত এক চরিত্র, শিক্ষাগত যোগ্যতা অবাক করার মত

রোদ্দুর রায়- বর্তমানে বাঙালির কাছে ইন্টারনেট সেনসেশন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও তাঁর ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নিয়ে বিতর্কিত মন্তব্যের জন্য আজ তিনি পুলিশের জালে। কিন্তু এটাই প্রথম নয়। এর আগেও একাধিকবার বিতর্কিত মন্তব্য করেছিলেন তিনি

Who  Roddur Roy, he has always been at the center of controversy bsm
Author
Kolkata, First Published Jun 9, 2022, 11:01 AM IST

রোদ্দুর রায়- বর্তমানে বাঙালির কাছে ইন্টারনেট সেনসেশন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও তাঁর ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নিয়ে বিতর্কিত মন্তব্যের জন্য আজ তিনি পুলিশের জালে। কিন্তু এটাই প্রথম নয়। এর আগেও একাধিকবার বিতর্কিত মন্তব্য করেছিলেন তিনি। রবীনাথ ঠাকুর লেখা গানে অশালীন মন্তব্য করেও অনেক বাঙালিকে আঘাত করেছিলেন তিনি। সালটা ছিল ২০২০। সেই সময় অনেকেই প্রতিবাদ জানিয়েছিল। গ্রেফতারের দাবিও উঠেছিল। কিন্তু মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে মন্তব্যের পরই গোয়া থেকে গ্রেফতার করে কলকাতায় আনা হয় রোদ্দুর রায়কে। 

রোদ্দুর রায়- আসল নাম অনির্বাণ রায়। জন্ম বা বেড়ে ওঠে পুরোটাই পূর্ব মেদিনীপুরের রামনগরে। সেখানেই স্নাতোক স্তর পর্যন্ত পড়াশুনা। আইটি কর্মী হিসেবে নয়ডায় কর্মরত ছিলেন। গবেষণাও করেছেন বলে তিনি দাবি করেন। গবেষণার বিষয় বস্তু চেতনা বিজ্ঞান। তিনি দাবি করেন এজাতীয় কুট কথা ও অশালীন মন্তব্য সবই নাকি তাঁর গবেষণার অন্তর্গত। বইও লিখেছেন- নাম 'অ্যান্ড স্টেলা টার্মস এ মম'। একাধিক দেশী বিদেশী বিশ্ববিদ্যালয় ও শিক্ষা প্রতিষ্ঠানের ডিগ্রি রয়েছে তাঁর পকেটে।   

একাধারে বিজ্ঞানী, ইউটিউবার, কবি, গায়ক - রোদ্দুর রায়। বেশ কিছু জনপ্রিয় গান পাল্টে কথা বদলে দিয়েছেন তিনি। তাঁর অশালীন মন্তব্য, অশালীন কথার গান, লাইভেই গাঁজা সেবন অনেকেই ভালো চেখে নেয়নি। তবে সোশ্যাল মিডিয়ায় ভক্তের সংখ্যা নিছক কম নয়। 

কলকাতার লিটল ম্যাগাজিন আন্দোলনের পরিচিত মুখ রোদ্দুর রায়। নিজেকে মোক্সা বলে দাবি করেন। মোক্সা গ্লোবাল এনভায়রনমেন্ট, মোক্সা রেডিও - এজাতীয় বেশ কয়েকটি প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত। তাঁর সোশ্যাল মিডিয়া প্রোফাইল বলছেন, গত দুই দশক ধরে বিভিন্ন শিল্প মাধ্যমে সাররিয্যাল ও পোস্ট মডার্নিস্ট ভাবধারা নিয়ে পরীক্ষা- নিরীক্ষা করেছেন তিনি। তথ্য প্রযুক্তি ব্যবসায় গবেষণা ও প্রক্রিয়াকরণ পদ্ধতির সঙ্গেও যুক্ত ছিলেন তিনি। কেউকে কেয়ার না করেই নিজেকে বিশ্যোকোবি বলে দাবি করে থাকেন। তিনি গান কবিতার কথা পালটানের সঙ্গে সঙ্গে নিজে কবিতাও লেখেন।  

ভবানীপুরে দম্পতি খুনে গ্রেফতার ২, মাত্র তিন দিনের মধ্যেই রহস্যের কিনারা কলকাতা পুলিশের

রোদ্দুর রায়কে পেশ করা হবে ব্যাঙ্কশাল আদালতে, গোয়া থেকে গ্রেফতার ইউটিউবার

ক্যান্সার চিকিৎসায় বিপ্লব, একটি মাত্র ট্রায়ালেই গায়েব মারণ রোগ- আশার আলো দেখছে বিশেষজ্ঞরা

Follow Us:
Download App:
  • android
  • ios