কে হবে বাংলা-বিজেপির মুখ্যমন্ত্রী। সৌরভ না শুভেন্দু , কাকে সামনে রেখে একুশের নির্বাচনে বাজিমাত করতে চায় কেন্দ্রের শাসকদল। কলকাতা সফরে সাংবাদিক বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে এটাই ছিল অমোঘ প্রশ্ন। যদিও উত্তর দিতে গিয়ে আরও রহস্যঘন করে তুললেন অমিত শাহ। 

আরও পড়ুন, 'বঙ্গ রাজনীতিতে নতুন অধ্যায়ের সূচনা'য় শোভন-বৈশাখী, শাহ-র সঙ্গে বৈঠকের পরেই জল্পনা তুঙ্গে

 

 

নাও এবার ঠ্যালা সামলাও


শুক্রবার কলকাতা সফরে সাংবাদিক বৈঠকে রাজ্যের শাসক দল তথা মুখ্যমন্ত্রীর তুলোধনা আর মোদিকে মাখন দিয়েই অমিত শাহ কথা বলা শুরু করেন। কে হবে বাংলা-বিজেপির মুখ্যমন্ত্রী, সৌরভ না শুভেন্দু  প্রশ্ন ছুঁড়তেই  খাটিকটা ঘোল খাওয়ালেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। '২ টি নাম বলছেন কেন, অনেক লম্বা লিস্ট', কথা এড়ান শাহ। কারণ অনেক দিন ধরেই রাজ্যে, বিধানসভা নির্বাচনে কে ফুটে উঠবে বিজেপির পদ্মে, তা নিয়ে যথেষ্ট কানাঘুষো চলছে। ওদিকে ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক তথা বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্য়ায়ের বিজেপিতে যোগদান নিয়ে বাড়ছে জল্পনা। আর সেই জল্পনার কাঁচের একদিকে পারদ মাখালেন অমিত শাহ। নাও এবার নিজের জল্পনায় নিজে ডোবো রাজ্যবাসী, খানিকটা যেন এমনটাই।

আরও পড়ুন, হুহু করে নামছে পারদ কলকাতায়, ওদিকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস তামিলনাড়ুতে

 

 

শাহের তুলোধনায় ওপাশে তুলতুল করে উঠল তৃণমূল শিবির 


অপরদিকে, অমিত শাহের তুলোধনায় অতিষ্ঠ হয়ে তুলতুল করে উঠল ওপাশে তৃণমূল শিবির। তৃণমূল ভবনে পাল্টা সাংবাদিক বৈঠক করেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ সুখেন্দুশেখর রায়। কলকাতায় ঠান্ডা পড়েছে। তিনি উষ্মা ছেড়ে বলেন, ' ২০২১ সালের ভোট জেতাটাই বিজেপির মিথ্য়ে স্বপ্ন। তারপর হয়তো উনি টস করে ঠিক করবেন কে হবেন মুখ্যমন্ত্রী।'