৪৮ ঘণ্টা হতে চলল উল্টোডাঙা ব্রিজ বন্ধ। যানজটে বিপর্যস্ত হয়ে রয়েছে ইএম বাইপাস। ভোগান্তি কমার তো নামই নেই উল্টে বাইরে থেকে আসা পরিদর্শক দল জানিয়ে দিলেন, অনির্দিষ্টকালের জন্যে বন্ধ থাকছে উল্টোডাঙা উড়ালপুল। কিন্তু ঠিক কী কারণে এই সিদ্ধান্ত?

সূত্রের খবর গোটা ব্রিজটার স্বাস্থ্যই খতিয়ে দেখতে চায় পুরসভা।  নমুনা সংগ্রহ করার পরে পরীক্ষা করা হবে। সেই রিপোর্ট পাওয়ার পরে উল্টোডাঙা উড়ালপুল খোলার সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

আরও পড়ুনঃ তিনদিনের জন্যে বন্ধ উল্টোডাঙ্গা উড়ালপুল, কী ভাবে এড়াবেন ভোগান্তি
একটি নয় একাধিক ফাটল ছিল উল্টোডাঙা উড়ালপুলে, এতদিন টনক নড়েনি কেন

এদিন দিল্লি থেকে এসেছেন ব্রিজ স্বাস্থ্য পরিদর্শক কমিটির সদস্য সমীরন সাহা । তিনিই জানালেন, আগামী দুই থেকে থেকে তিন দিন লেগে যেতে পারে কোর টেস্ট পরীক্ষা নমুনা জানতে।

সূত্রের খবর আপাতত ভাবা হচ্ছে, যাতে এয়ারপোর্ট দিকে ব্রিজ টা তাড়াতাড়ি খুলে দেওয়া হতে পারে। এই ইঞ্জিনিয়ার আরও বলছেন বিশেষ উদ্বিগ্ন হওয়ার কারণ নেই। তবে ব্রিজে যে গুরুতর সমস্যা রয়েছে প্রাথমিক ভাবে ঘটনা স্থলে এসে, দেখে সেটাই বুঝেছেন।

জানা যাচ্ছে, প্রাথমিক কোর কোর টেস্ট রিপোর্ট পাবার পর।তার পর সিদ্ধান্ত নেওয়া হবে ব্রিজ পুনরায় চালু করা যাবে কি না। ব্রিজের কোনও সমস্যা থাকলে তাহলে সেটি সংস্কার করা হবে। কোর টেষ্ট রিপোর্ট পেতে দুই থেকে তিন দিন লাগতে পারে।
 

ব্রিজের ভবিষ্যত নির্ধারণের মিটিং থাকবেন আইআইটি দিল্লি ও মুম্বাই থেকে আসা ইঞ্জিনিয়াররা, সেই সঙ্গে ব্রীজ স্বাস্থ্য পরীক্ষা কমিটির সদস্য, সঙ্গে কেএমডিএ, আইটিএল। সকালে মিলে সিধান্ত নেওয়া হবে। তবে ১০০ শতাংশ সঠিক রিপোর্ট না পেয়ে ব্রিজ চালু করা যাবে না। কাজেই যাত্রীদের নিত্য দুর্ভোগ এক্ষুণি শেষ হচ্ছে না। কেএমডি সিইও-এর দায়িত্বে থাকা অন্তরা আচার্য জানিয়েছেন, উল্টোডাঙা উড়ালপুল নির্মাণের যাঁরা দায়িত্বে ছিলেন সেই সংস্থার কর্মকর্তাদের এদিন ডাকা হয়েছিল।