Asianet News BanglaAsianet News Bangla

হাওড়া-বর্ধমান শাখায় বাতিল ৫৪ টি এক্সপ্রেস, তালিকায় রয়েছে কোন কোন ট্রেনের নাম?

হাওড়া-বর্ধমান মেন শাখায় রসুলপুর ও শক্তিগড়ের মধ্যে তৃতীয় লাইন চালু করার কাজ শুরু হওয়ার কারণেই আজ অর্থাৎ বুধবার থেকে শুক্রবার পর্যন্ত বন্ধ থাকবে একাধিক এক্সপ্রেস ট্রেন। এই লাইন চালু করার অন্তিম পর্যায়ের কাজ শুরু হচ্ছে আজ থেকে। 
 

Work on Howrah-Burdwan main branch, 54 express trains canceled till Friday
Author
First Published Sep 14, 2022, 10:14 AM IST

হাওড়া-বর্ধমান শাখায় বাতিল ৫৪ টি এক্সপ্রেস ট্রেন।হাওড়া-বর্ধমান মেন শাখায় রসুলপুর ও শক্তিগড়ের মধ্যে তৃতীয় লাইন চালু করার কাজ শুরু হওয়ার কারণেই আজ অর্থাৎ বুধবার থেকে শুক্রবার পর্যন্ত বন্ধ থাকবে একাধিক এক্সপ্রেস ট্রেন। এই লাইন চালু করার অন্তিম পর্যায়ের কাজ শুরু হচ্ছে আজ থেকে। এছাড়াও সময় পরিবর্তন করা হচ্ছে দু'টি ট্রেনের। পথ ঘুরিয়ে দেওয়া হয়েছে চারটি এক্সপ্রেস ট্রেনের। 

বাতিল ট্রেনের তালিকায় নাম থাকছে, হুল, আজিমগঞ্জ-কবিগুরু, ময়ূরাক্ষী, শহিদ, কুলিক, শান্তিনিকেতন, মা তারা, যোগবাণী, গয়া, মিথিলা, গোরক্ষপুর-কলকাতা, গঙ্গাসাগর, দুন, জয়নগর, আসানসোল-শিয়ালদহ ইন্টারসিটি, গণদেবতা, শিয়ালদহ-সিউড়ি, শিলঘাট এক্সপ্রেসের। 

আরও পড়ুনদিঘা থেকে আসছে ‘শুভেন্দু এক্সপ্রেস’, বালুরঘাট, ঝাড়গ্রাম থেকে আসবে দিলীপ ও সুকান্তর নবান্ন অভিযানের বিশেষ ট্রেন

বালুরঘাট, হলদিবাড়ি, শিয়ালদহ-রামপুরহাট এক্সপ্রেস-সহ বেশ কিছু ট্রেনের পথ পরিবর্তন করে ব্যান্ডেল দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে বলে রেল সূত্রে জানানো হচ্ছে। পূর্বা, অকালতখত, অজমের, জম্মু-তাওয়াই এক্সপ্রেস-সহ কিছু দূরপাল্লার এক্সপ্রেস ট্রেনকে আসানসোল ডিভিশনে সাময়িক অপেক্ষায় রাখা হবে।

আরও পড়ুনশান্তিনিকেতনে ছাতিমতলার চরম দুর্দশা, লণ্ডভণ্ড হওয়ার ছবি দেখে শিউরে উঠছেন বঙ্গবাসী

উল্লেখ্য, রসুলপুর, শক্তিগড় ও পালশিটের মধ্যে নন-ইন্টারলকিংয়ের কাজ চলবে। মেন লাইনে শক্তিগড় ও রসুলপুরের মধ্যে সারা দিন কার্যত ট্রেন চলবে না। কর্ড ও মেন শাখায় হাওড়া থেকে রাতের অন্তিম ট্রেন ছাড়া অধিকাংশ ট্রেনের সূচির বদল করা হয়েছে। হাওড়া ও মেমারির মধ্যে ট্রেন চলাচল হলেও বন্ধ থাকবে মেন লাইনের বেশিরভাগ ট্রেন। হাওড়া-ধানবাদ ব্ল্যাক ডায়মন্ড এক্সপ্রেস মেন লাইনের বদলে ডানকুনি থেকে কর্ড লাইনে চলবে।

আরও পড়ুন - বিমানবন্দরে বাধার মুখে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকা, ব্যাংকক যাওয়া আটকে দিল ইডি

Follow Us:
Download App:
  • android
  • ios