Asianet News BanglaAsianet News Bangla

বিমানবন্দরে বাধার মুখে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকা, ব্যাংকক যাওয়া আটকে দিল ইডি

দীর্ঘ জিজ্ঞাসাবাদ করার পর ইডি-র পক্ষ থেকে তাঁকে জানিয়ে দেওয়া হয়, আপাতত বিদেশ ভ্রমণ করতে পারবেন না মেনকা গম্ভীর। 

ED stops Abhishek Banerjee s sister in law from going to Bangkok at the airport ANBSS 
Author
First Published Sep 11, 2022, 8:45 AM IST

ইডি-র নজরে এবার তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকা। শনিবার অভিষেকের শ্যালিকা মেনকা গম্ভীরকে ব্যাংকক যাওয়ার আগে আটকে দিল অভিবাসন দফতর। ইডি-র নোটিসেই বাধা দেওয়া হয় বলে জানায় অভিবাসন দফতর। তাঁকে বিমানবন্দরেই বসিয়ে রাখা হয় প্রায় আড়াই ঘণ্টা। এরপর এক ইডি আধিকারিক এসে তাঁকে সমনের নোটিশ ধরান। ফলে ব্যাংকক যাওয়া ক্যানসেল করে কলকাতা বিমানবন্দর থেকেই বাড়ি ফিরে যেতে হয় মেনকা গম্ভীরকে।

শনিবার রাত পৌনে ৮টা নাগাদ ব্যাংকক যাওয়ার জন্য কলকাতা বিমানবন্দরে পৌঁছন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকা মেনকা গম্ভীর। রাত ৯টা ১০ মিনিটে ইন্ডিগোর বিমান ধরার কথা ছিল তাঁর। সেই উদ্দেশ্যে কলকাতা বিমানবন্দরের অভিবাসন দফতরের কাউন্টারে নিজের পাসপোর্ট এবং বিমানের টিকিট জমা দেন তিনি। কাউন্টারের তরফ থেকে তখনই তাঁকে জানিয়ে দেওয়া হয় যে, এই উড়ানে চড়তে পারবেন না তিনি। ইডি-র তরফে একটি মামলায় তাঁর নামে তদন্ত চলছে। এরপর তাঁকে অভিবাসন দফতরের একটি ঘরে বসতে দেওয়া হয়। মেনকা গম্ভীরের খোঁজ দিয়ে কলকাতা বিমানবন্দরের অভিবাসন দফতরের তরফে দিল্লিতে ইডি-র সদর দফতরে ইমেল পাঠানো হয়।

বিমানবন্দর সূত্রে খবর, কয়লা পাচার কাণ্ডের তদন্তে মেনকা গম্ভীরের নামে 'লুক আউট' নোটিস জারি করেছিল ইডি। দেশের সমস্ত বিমানবন্দরে পাঠানো রয়েছে সেই নোটিস। তাই মেনকা গম্ভীর শনিবার ব্যাংকক যাওয়ার জন্য বিমানবন্দরের অভিবাসন দফতরে পাসপোর্ট জমা করতেই তাঁকে আটকে দেওয়া হয় এবং বিমানবন্দরেই অভিবাসন দফতরের ঘরে মেনকাকে আড়াই ঘণ্টা বসিয়ে রাখা হয়। 

দিল্লি অফিসের তরফে ইমেল পাওয়ার পরই কলকাতা থেকে এক ইডি অফিসার বিমানবন্দরে যান এবং মেনকার সঙ্গে কথা বলেন। দীর্ঘ জিজ্ঞাসাবাদ করার পর ইডি-র পক্ষ থেকে তাঁকে জানিয়ে দেওয়া হয়, আপাতত বিদেশ ভ্রমণ করতে পারবেন না মেনকা গম্ভীর। আগামী সপ্তাহে তাঁকে ইডি অফিসে হাজিরা দেওয়ার নোটিসও ধরানো হয়েছে। ফলে বিমানবন্দর থেকেই ফিরে আসতে হয় অভিষেকের শ্যালিকাকে। 

আরও পড়ুন-
বাংলা-নেপাল সীমান্ত থেকে পঞ্জাব পুলিশের জালে ধরা পড়ল গায়ক সিধু মুস ওয়ালার আততায়ী ও তার ২ সঙ্গী
১৯ বছরের তরুণীকে ৪ জন মিলে গণধর্ষণ! টিটাগরকাণ্ডের মূল পাণ্ডাকে দিল্লি থেকে পাকড়াও করল ব্যারাকপুরের গোয়েন্দারা
‘ভালোবাসার রং, নাকি নারীসত্ত্বার যতিচিহ্ন’, বেলেঘাটা সন্ধানী ক্লাবের দুর্গাপুজোয় এবছরের থিম সিঁদুর

Follow Us:
Download App:
  • android
  • ios