Asianet News BanglaAsianet News Bangla

Frizzy Hair-এর যত্ন নিতে মেনে চলুন এই বিশেষ টিপস, সহজে সমস্যা থেকে মুক্তি মিলবে

চুলের ধরন যেমন সেই বুঝে ব্যবহার করুন প্যাক। আজ রইল ফ্রিজি চুলের কথা। গরমে ফ্রিজি চুলের সমস্যা আরও বেড়ে যায়। ফ্রিজি চুলের যত্ন নিতে ব্যবহার করুন তিন ধরনে প্যাক। জেনে নিন কী প্যাক ব্যবহার করবেন। 

3 home made pack for frizzy hair in these summer ABSC
Author
Kolkata, First Published Jun 29, 2022, 10:40 AM IST

চুল নিয়ে সারা বছর লেগে থাকে নানান সমস্যা। কখনও খুশকি, কখনও ডগা ফাটা তো কখনও চুল পড়ার সমস্যা লেগে থাকে। এই সকল সমস্যা থেরকে মুক্তি পেতে নানান প্রোডাক্ট, নানান ঘরোয় টোটকা মেনে চলি সকলে। তবে, চুলের যত্ন নিয়ে সবার আগে বুঝতে হবে চুলের ধরন। চুলের ধরন যেমন সেই বুঝে ব্যবহার করুন প্যাক। চুল যদি তেলা হয় তবে সেই চুলের প্যাক আলাদা, তেমনই তুল রুক্ষ্ম হলে তার প্যাক হবে আলাদা। আজ রইল ফ্রিজি চুলের কথা। গরমে ফ্রিজি চুলের সমস্যা আরও বেড়ে যায়। ফ্রিজি চুলের যত্ন নিতে ব্যবহার করুন তিন ধরনে প্যাক। জেনে নিন কী প্যাক ব্যবহার করবেন। 

ডিম, অ্যালোভেরা ও লেবুর রস দিয়ে প্যাক বানান। একটি পাত্রে ডিমের সাদা অংশ নিন। অন্যদিকে, একটি অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। এবার ডিমের সঙ্গে মেশান সেই জেল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মেশান পাতিলেবুর রস। মিশ্রণটি স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। দূর হবে চুলের ফ্রিজি ভাব।  

তেমনই ফ্রিজি চুলে যত্ন নিতে ব্যবহার করতে পারেন অর্গান অয়েল। চুলের জন্য উপযুক্ত অর্গান অয়েল কিনে নিন। এবার অর্গান অয়েলের সঙ্গে নারকেল তেল মেশান। অর্গান অয়েলে ও নারকেল তেল সম পরিমাণ নেবেন। ভালো করে মিশিয়ে স্ক্যাল্পে লাগান। স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগাবেন। এবার ভালো করে শ্যাম্পু করে নিন। চুলের ফ্রিজি ভাব যেমন দূর হবে। তেমনই দূর হবে চুল পড়ার সমস্যা। এই তেল চুলে পুষ্টি জোগায়।  

ভিটামিন ই সমৃদ্ধ ন্যাচারাল অয়েল দিয়ে চুলের যত্ন নিন। চুলের ফ্রিজি ভাব দূর করতে এই তেল বেশ উপকারী। একটি পাত্রে ভিটামিন ই সমৃদ্ধ ন্যাচারাল অয়েল নিন। তাতে নারকেল তেল ও অলিভ অয়েল মেশান। তিনটি তেল সম পরিমাণ নিন। ভালো করে মিশিয়ে নিন। এবার এই তেল দিয়ে স্ক্যাল্পে মাসাজ করুন। কিছুক্ষণ রেখে শ্যাম্পু করে নিন। চুলের ফ্রিজি ভাব দূর হবে। তেমনই দূর হবে চুল পড়ার সমস্যা। এই তেলের গুণে চুল হবে মজবুত। ফ্রিজি চুলের যত্ন নিতে মেনে চলুন এই বিশেষ টিপস। সহজে সমস্যা থেকে মুক্তি মিলবে।
  

আরও পড়ুন- রাগ নিয়ন্ত্রণে রাখতে মেনে চলুন এই সহজ পদ্ধতি, জেনে নিন কী করলে মাথা ঠান্ডা হবে

আরও পড়ুন- সন্তান কোষ্ঠ্যকাঠিন্যের সমস্যায় ভুগছে? সমস্যা সমাধানে মেনে চলুন এই সহজ পন্থা

আরও পড়ুন- হিমোগ্লোবিনের মাত্রা ঠিক থাকবে সঠিক খাদ্যাভ্যাসে, তালিকায় রাখুন এই কয়টি পুষ্টি উপাদান

Follow Us:
Download App:
  • android
  • ios