Asianet News BanglaAsianet News Bangla

অল্প বয়সেই দেখা দিচ্ছে টাক পড়ার লক্ষণ? জেনে নিন কেন হয় এই সমস্যা, রইল সমাধানের পথ

চুল নিয়ে মেয়েরা যে সব সময় সমস্যায় ভোগেন তা নয়। ছেলেরাও জড়জড়িত এই একই সমস্যায়। অল্প বয়সেই অনেক ছেলের মাথায় চুল কমতে শুরু করে। এবার থেকে মেনে চলুন এই বিশেষ কয়টি টিপস। চুল পড়া বন্ধ করতে এবং টাক পড়ার সমস্যা থেকে মুক্তি পেতে এই পাঁচ উপায় লাভবান হবেন। 

Tips for men to solve hair fall problems quickly ABSC
Author
Kolkata, First Published Jun 25, 2022, 10:12 AM IST

চুল নিয়ে মেয়েরা যে সব সময় সমস্যায় ভোগেন তা নয়। ছেলেরাও জড়জড়িত এই একই সমস্যায়। অল্প বয়সেই অনেক ছেলের মাথায় চুল কমতে শুরু করে। টাক পড়ে যায়। এই সমস্যার শুরুতে সতর্ক না হলে অল্প বয়সেই মাথা ফাঁকা হয়ে যেতে পারে। আজ তথ্য রইল ছেলেদের জন্য। মেনে চলুন এই বিশেষ কয়টি টিপস। চুল পড়া বন্ধ করতে এবং টাক পড়ার সমস্যা থেকে মুক্তি পেতে এই পাঁচ উপায় লাভবান হবেন। 

ধূমপান ও মদ্যপানে অভ্যস্ত অধিকাংশ ছেলে। এই কারণে আপনার অজান্তেই ঝড়ছে চুল। মদ্যপান থেকে লিভারের ক্ষতি হয়। তেমনই ধূমপানের কারণে শরীরে অধিক নিকোটিন প্রবেশ করে। এই সবের কারণে শরীরে নানান জটিলতা তৈরি হয়। যার থেকে বৃদ্ধি পায় চুল পড়ার সমস্যা। 

জল কম খাওয়ার কারণে চুল পড়ে। এই কথা অনেকেই জানেন না। অধিকাংশ ছেলেই জল কম খান। দিনে ৭ থেকে ৮ গ্লাস জল খাওয়া সবার জন্য দরকার। তা না হলে শরীর ডিহাইড্রেট হয়ে যাবে। এর থেকে বৃদ্ধি পাবে চুল পড়ার সমস্যা। 

চুলের উপযুক্ত শ্যাম্পু কিনে থাকেন সব মেয়েরা। চুলের সমস্যা বুঝে শ্যাম্পু কেনার দরকার। কিন্তু, অধিকাংশ ছেলেই এই কথা মেনে চলেন না। বাড়িতে যা শ্যাম্পু আছে তাই ব্যবহারে অভ্যস্ত ছেলেরা। এই ভুলে বাড়ে চুল পড়ার সমস্যা। তাই চুল পড়ার সমস্যা থেকে মুক্তি পেতে উপযুক্ত শ্যাম্পু ব্যবহার করুন। 
চুল পড়া বন্ধ করতে ব্যবহার করতে পারেন গ্রিন টি। হেয়ার প্যাক ব্যবহার করতে অধিকাংশ ছেলেই অস্বস্তি বোধ করেন। এক্ষেত্রে জল গরম করে দুটো গ্রিন টি ব্যাগ ডুবিয়ে নিন। এবার সেই জল ঠান্ডা করে মাথায় ঢালুন। ১ ঘন্টা পর জল দিয়ে চুল ধুয়ে নিন। এতে বন্ধ হবে সমস্যা। 

তেমনই পেঁয়াজের রস ব্যবহার করতে পারেন। পেঁয়াজ ঘষে রস বের করে নিন। এবার সেই রস তুলোয় করে স্ক্যাল্পে লাগান।  ২০ মিনিট পর শ্যাম্পু করে নিন। এতে চুল পড়া কমবে। সপ্তাহে ২ দিন ব্যবহার করতে পারেন পেঁয়াজের রস। চুল পড়া বন্ধ হলে মুক্তি পাবেন টাক পড়ার সমস্যা থেকে। ঘরোয়া টোটকায় উপকার না পেলে ডাক্তারি পরামর্শ নিন। সঠিক সময় চিকিৎসা করলে এই সমস্যা দেখা দেবে না।     

 আরও পড়ুন- বর্ষায় নিয়ম করে দই খাচ্ছেন? সুস্থ থাকতে এই কয়টি জিনিস মাথায় রাখুন

আরও পড়ুন- কোলেস্টেরল নিয়ন্ত্রণে থাকবে সুস্বাদু জুসের গুণে, খাদ্যতালিকায় রাখুন এই কয়টি খাবার
আরও পড়ুন- বর্ষায় দুর্বল নখের সমস্যা থেকে মুক্তি পান বিশেষ উপায়, জেনে নিন কী ব্যবহার করবেন

Follow Us:
Download App:
  • android
  • ios