সমগ্র বিশ্ব জুড়ে বর্তমানে আতঙ্কের নাম কোবিড-১৯ ভাইরাস। গোটা বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ক্রমশই বৃদ্ধি পাচ্ছে। ইতিমধ্যেই বহু মানুষের এই ভাইরাসের মারণ থাবায় মৃত্যু হয়েছে। এই রোগকে বিশ্ব মহামারি বলে চিহ্নিত করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা হু। পরিসংখ্যান অনুযায়ী এই মুহূর্তে বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ১৯৮৭২৮। সেই সঙ্গে ভারতে এই মুহূর্ত অবধি আক্রান্তের সংখ্যা ১৪৭। একে একে বন্ধ হতে চলেছে অফিস থেকে সমস্ত কাজ। জনসাধারনের স্বাস্থ্যের কথা চিন্তা করে বাড়ি থেকে কাজ করার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য দপ্তর।

আরও পড়ুন- আর মাত্র কয়েকঘন্টা, করোনা আতঙ্কে বন্ধ হতে চলেছে শপিং মল

দেশের প্রায় সমস্ত সংস্থা ইতিমধ্যেই শুরু করে দিয়েছে বাড়ি থেকে কাজ করার পক্রিয়া। এবার কী তবে সেই পথেই হাঁটতে চলেছে দেশের ব্যঙ্কগুলি! করোনা আতঙ্কের জেরে ইতিমধ্যেই সেলফ আইসোলেশনে গিয়েছেন অনেকেই। এর মধ্যেই শোনা গেল আগামী সপ্তাহেই বন্ধ হতে চলেছে ব্যাঙ্কের পরিষেবাও। তাই ব্যাঙ্ক সংক্রান্ত কোনও কাজ থাকলে তা সেরে ফেলুন তাড়াতাড়ি। অল ইন্ডিয়া ব্যাঙ্ক এম্পলয়ি অ্যায়োসিয়েশন এবং অল ইন্ডিয়া ব্যাঙ্ক অফিসার্স অ্যাসোসিয়েশন যৌথ উদ্যোগে ব্যাঙ্ক বনধের ডাক দিয়েছে৷ ২৭ মার্চ দেশব্যাপী এই ব্যঙ্ক ধর্মঘটের ডাক দিয়েছে তারা৷ এই বন্ধকে সার্থক করতে ব্যাঙ্ক এম্পলয়িজ ফেডারেশন অব ইন্ডিয়াও এতে যোগ দেবে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন- করোনা আতঙ্কে ওয়ার্ক ফ্রম হোম করছেন, মাথায় রাখুন এই জরুরি বিষয়গুলি

আগামী সপ্তাহে মুম্বই, চেন্নাই, নাগপুর, বেঙালুরু, হায়দরাবাদ-এ তামিল নববর্ষ বা গুডিপাডয়া পালিত হওয়ার কারণে বন্ধ থাকবে সমস্ত ব্যঙ্কের পরিষেবা। শক্রবার ২৭ মার্চ ধর্মঘট থাকার ফলে এমনিতেই ব্যঙ্কের কাজ বন্ধ থাকবে। এরপরের দিন থাকছে মাসের চতুর্থ রবিবার ফলে সেদিন ব্যাঙ্ক বন্ধ থাকে। তারপরের দিন রবিবার ফলে আগামী সপ্তাহ থেকে যে ব্যঙ্কের কাজ এক কথায় শিকেয় উঠতে চলেছে তা ভালো করেই বোঝা যাচ্ছে। তাই ব্যঙ্কের কোনও কাজ থাকলে তা এই সপ্তাহের মধ্যেই সেরে ফেলুন।