Asianet News BanglaAsianet News Bangla

Beauty Tips- ৩০-এরপর মুখে পড়ছে বয়সের ছাপ, এবার এই টিপসে ফেরান ত্বকের জেল্লা

নির্দিষ্ট বয়সের আগেই মুখের মধ্যে বয়সের ছাপ পড়ে যাওয়ার ফলে তা থেকে সমস্যার সন্মুখীন হতে হচ্ছে অনেকেই।

Beauty Tips to give your skin new life bjc
Author
Kolkata, First Published Nov 1, 2021, 6:53 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মুখের চামড়া (Skin Care) যাচ্ছে কুঁচকে! জেল্লা (Glow) হারিয়ে ত্বকের মধ্যে পড়ছে বয়সের (Age) ছাপ! এমন অবস্থার সন্মুখয়ীন এখন অনেকেই। নির্দিষ্ট বয়সের আগেই মুখের মধ্যে বয়সের ছাপ পড়ে যাওয়ার ফলে তা থেকে সমস্যার সন্মুখীন হতে হচ্ছে অনেকেই। কী ভাবে এড়ানো সম্ভব এই সমস্যা বুঝে না পেয়ে অনেকেই হতাশার (Depression) শিকার হন। কোন পথে এগোলে মিলবে সুরাহা তার হদিশ মেলা ভার, এমনটা মোটেও বাস্তব নয়। ত্বকের লালিত্য ফিরিয়ে আনতে ও জেল্লা টিকিয়ে রাখতে সহজেই তিন উপায় ম্যাজিকের মতন কাজ করতে পারে। 

প্রথমত, দিনে কম করে দুই থেকে তিন কাপ গ্রিন টি পান করুন। এটা থেকে শরীরের অতিরিক্ত পরিমাণে যে টক্সিন থাকে তা বের হয়ে যায়। শরীরকে তা অনেক বেশি হাইড্রেড রাখতেও সাহায্য করে। তাই চা পান করার অভ্যাস বদলে ফেলে গ্রিন টি পান করুন।

আরও পড়ুন: মজবুত চুলের সিক্রেট জানালেন মাধুরী, জেনে নিন কীভাবে বানাবেন এই তেল

আরও পড়ুন: Benefits of Coconut water: ব্রণ-র সমস্যা দূর করা থেকে শুরু কর সুস্বাস্থ্য, ডাবের জলের উপকারিতা

দ্বিতীয়ত, বেদানা খান সপ্তাহে অন্তত পক্ষে চার দিন। এতে অ্যান্টি অক্সিড্যান্ট থাকার ফলে ত্বকের জেল্লা ফিরে আসে। কালো ছোপ, ট্যান ভেতর থেকে কমে যায়। তাই ফলের তালিকায় এবার থেকে রাখুন একটি করে বেদানা। 

তৃতীয়ত, জোজোবা অয়েলের ব্যাবহার। ত্বকের সব রকম সমস্যা থেকে মুক্তি পেতে জোজোবা অয়েল মক্ষম অসুধের মতন কাজ করে। একে ক্লিনজার ও ময়েশ্চরাইজারের পরিবর্তে ব্যাবহার কার যেতে পারে। 

এছাড়াও, আপনার ত্বক যদি শুষ্ক এবং সংবেদনশীল হয় তবে ময়শ্চারাইজার হিসেবে বেছে নিন বেবি অয়েল। বেবি অয়েলে থাকা ভিটামিন ই ত্বকের সমস্ত সমস্যা মেরামত করে সহজেই। শিশুর মতো কোমল নরম ত্বক খুব সহজেই আপনিও পেতে পারেন এর সাহায্যেই। এই অয়েলের গুণেই আপনার ত্বক হতে পারে সদ্যোজাত শিশুর মতোই নরম আর মসৃণ। 

অয়েলে রয়েছে ভিটামিন ই, ভিটামিন এ, অ্যালো ভেরা, মধু আর মিনারেল অয়েলের গুণ। যা ত্বককে সুস্থ আর সতেজ রাখে। তাই প্রতিদিনের ত্বক পরিচর্যার রুটিনে অবশ্যই রাখতে পারেন বেবি অয়েল। তবে যদি অয়েলি ত্বকের সমস্যা থাকে, সে ক্ষেত্রে বেবি অয়েল ব্যবহার না করাই ভাল। আর যদি আপনার শুষ্ক ত্বক হয় তবে, মুখ ধুয়ে বা স্নানের পর বেবি অয়েল ব্যবহার করতে পারেন। এর ফলে এই তেল ত্বক তাড়াতাড়ি শুষে নেবে ফলে জেল্লাও বৃদ্ধি পাবে ত্বকে।

    Beauty Tips to give your skin new life bjc

Beauty Tips to give your skin new life bjc

Follow Us:
Download App:
  • android
  • ios