Asianet News BanglaAsianet News Bangla

Beauty Tips: সেলেবদের মতো চুল পেতে লাগান পেঁয়াজের রস, রইল সেলেবদের চুলচর্চার কাহিনি

কালো মজবুত চুল (Strong Hair) পেতে কত কী করে থাকি আমরা। শুধু শ্যাম্পু (Shampoo) আর কনডিশনার (Conditioner) লাগালেই হল না। দরকার বাড়তি কিছু। চুলের যত্ন (Hair Care) নিতে ব্যবহার করুন ঘরোটা টোটকা (Home Remedies)।

Bollywood celebrities swear for onion juice for hair see the details
Author
Kolkata, First Published Nov 7, 2021, 5:50 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

এক ঢাল ঘন চুল সকলেরই পছন্দ। কালো মজবুত চুল (Strong Hair) পেতে কত কী করে থাকি আমরা। শুধু শ্যাম্পু (Shampoo) আর কনডিশনার (Conditioner) লাগালেই হল না। দরকার বাড়তি কিছু। চুলের যত্ন (Hair Care) নিতে ব্যবহার করুন ঘরোটা টোটকা (Home Remedies)। সাধারণ মানুষ শুধু নন, সেলেবরাও ব্যবহার করে থাকেন ঘরোয়া উপকরণ। শুধুমাত্র পেঁয়াজে রসের (Onion Juice) গুণেই পেয়ে যেতে পারেন সেলেবদের মতো চুল। পেঁয়াজের রস লাগিয়ে মালাইকা আরোরা (Malaika Arora) থেকে আলিয়া ভাট (Alia Bhat) সকলে পেয়েছেন সুন্দর চুল। 

স্ট্রেটনিং, কার্ল কিংবা হেয়ার কালার করে থাকেন অনেকে। আবার অনেকে এক্সপেরিমেন্ট করেন চুলের কাটিং (Hair Cutting) নিয়ে। কিন্তু, চুলে কোনও এক্সপেরিমেন্ট (Experiment) করা মাত্রই নয় চুল পড়া বেড়ে যায়, নয় তো বা দেখা দেয় সাদা চুল (gray hair)। কিন্তু, সেলেবদের কথা দেখুন। রোজই তারা এক্সপেরিমেন্ট করে চলেছেন চুল নিয়ে। একাধিক প্রোডাক্ট ব্যবহার করেন তাও তাদের চুল সব সময় সুন্দর। এবার প্রকাশ্যে এল সেলেবদের সুন্দর চুলের রহস্য। জানা গেল, আলিয়া ভাট, মালাইকা আরোরা এমনকী সারা আলি খান কীভাবে এমন সুন্দর চুল পেয়েছেন। আপনিও যদি সেলেবদের মতো সুন্দর চুল চান, তাহলে ব্যবহার করুন পেঁয়াজের রস। পেঁয়াজের রস চুলকে স্বাস্থ্যকর করে ও উজ্জ্বল করে।

আরও পড়ুন: Baby Health : জানেন কি, প্যাকেটজাত খাবার কতটা ক্ষতি করছে আপনার শিশুর, সতর্ক হোন এখনই

কীভাবে ব্যবহার করবেন- 
প্রথমে দু-তিন টেবিল চামচ পেঁয়াজের রস (Onion Juice), দুই চামচ ক্যাস্টর অয়েল (Castor Oil) নিয়ে ভালো করে মেশান। মিশ্রণটি স্ক্যাল্পে লাগান। আধ ঘন্টা রেখে শ্যাম্পু (Shampoo) করে নিন। কনডিশনার লাগাতে ভুলবেন না। যারা অধিক চুল পড়ার সমস্যায় ভুগছেন তারা এই টোটকা মেনে চলুন। পেঁয়াজের রস ও ক্যাস্টর অয়েলের মিশ্রণ সপ্তাহে অন্তত ২ দিন ব্যবহার করুন। কয়েক সপ্তাহ ব্যবহারে উপকার পাবেন। পেঁয়াজ সালফারে  সমৃদ্ধ। এটি চুলে পুষ্টি জোগায়।

আরও পড়ুন: Beauty Tips- ত্বকের জেল্লা নষ্ট থেকে শুরু করে সান ট্যান নিয়ে চিন্তা, এবার রইল কিছু সহজ সমাধান

পেঁয়াজের রস (Onion Juice) স্ক্যাল্পে লাগিয়ে মাসাজ করতে পারেন। প্রথমে পেঁয়াজ টুকরো করে কেটে নিন। ব্লেন্ডারে পেস্ট করে নিন। সেই পেস্ট চুলে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। এতেও চুল মজবুত হবে। চুলের দৈর্ঘ্য বৃদ্ধি হবে এবং দুর্বল চুল শক্ত হবে। এতে থাকা অ্যান্টিব্যাকটেরিয়াল বৈশিষ্ট্য মাথার ত্বককে সংক্রমণের বিরুদ্ধে লড়াই করতে সাহায্য করে। 

খুশকি দূর করতেও লাগাতে পারেন পেঁয়াজের রস। ৩ টেবিল চামচ পেঁয়াজের রসের (Onion Juice) সঙ্গে ১ টেবিল চামচ লেবুর রস (Lemon Juice) নিয়ে ভালো করে মেশান। মিশ্রণটি স্ক্যাল্পে লাগান। ২০ থেকে ৩০ মিনিট রেখে শ্যাম্পু করে নিন। সপ্তাহে ৩ থেকে ৪ বার ব্যবহার করলে যেমন খুশকি দূর হবে তেমনই চুল মজবুত হবে।
 

Follow Us:
Download App:
  • android
  • ios