বিএসএনএল প্রিপেড গ্রাহকদের জন্য় সুখবর। ভারত সঞ্চার নিগম লিমিটেড নিয়ে এল প্রিপেড গ্রাহকদের জন্য় নতুন দুটি প্ল্যান। এই প্ল্যানে গ্রাহকরা পাবে দিনে ১০ জিবি ৪জি ডেটা ব্যবহার করার সুযোগ। ২৮ ও ৮৪ দিনের ভ্যলিডিটি পরিষেবার সঙ্গে এই ডেটার সুবিধা পাওয়া যাবে ৯৬ ও ২৩৬ টাকায়। দেশের যে সব জায়গায় বিএসএনএল এর ৪জি পরিষেবা রয়েছে শুধুমাত্র সেই সমস্ত অঞ্চলের গ্রাহকরাই এই নতুন অফার ব্যবহার করতে পারবেন। 

আরও পড়ুন- সফ্ট টিস্যু সার্কোমা-য় আত্রান্ত হয়েছিলেন অরুণ জেটলি, কী এই রোগের উপসর্গ

আরও পড়ুন- বাজারে এল ১০হাজার টাকারও কমে ৪টি ক্যামেরা সহ মোবাইল! জানুন বিস্তারিত


সূত্রের খবর অনুযায়ী, ৯৬ টাকা এবং ২৩৬ টাকায় বিএসএনএল এর প্রিপেড প্ল্যানের সঙ্গে কোনও কলিং-এর পরিষেবা আপাতত থাকছে না। এই দুই প্ল্যানের বিষয়ে বিস্তারিত সংস্থার ওয়েবসাইটেও বিস্তারিত কোনও তথ্য দেয়নি। তবে টেলিকম টক নামক একটি ওয়েবসাইটে প্রকাশিত তথ্য অনুযায়ী, ৯৬ টাকা ও ২৩৬ টাকার প্রিপেড প্ল্যানে বিএসএনএল সংস্থার গ্রাহকরা ব্যবহার করতে পারবেন ১০ জিবি ৪ জি ডেটা। এই অফারে ৯৬ টাকার প্ল্যানের ভ্যালিডিটি থাকবে ২৮ দিনের জন্য এবং ২৩৬ টাকার প্ল্যানের ভ্যালিডিটি থাকবে ৮৪ দিনের জন্য।
একইভাবে  ৯৬ টাকার প্ল্যানে ২৮ দিনের ভ্যালিডিটির সঙ্গে পাওয়া যাবে ২৮০ জিবি ডেটা। ২৩৬ টাকার প্ল্যানে ৮৪ দিনের ভ্যালিডিটির সঙ্গে পাওয়া যাবে ৮৪০ জিবি ডেটা। এই রকম আকর্ষনীয় অফার থাকা সত্ত্বেও দেশের বেশিরভাগ অঞ্চলে রয়েছে বিএসএনএল-এর ২জি ও ৩জি পরিষেবা, সেই কারনে সে সব অঞ্চলের গ্রাহকরা এই অফার ব্যবহার করতে পারছেন না। তবে যে সমস্ত অঞ্চলে বিএসএনএল-এর ৪জি পরিষেবা রয়েছে, সেই সমস্ত এলাকায় ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে এই প্ল্যানের পরিষেবা। এগুলির মধ্যে রয়েছে মহারাষ্ট্র  সহ অলোকা, ভাণ্ডারা, জলনা, ওসমানাবাদ-এর এলাকার কিছু অংশ।