Asianet News BanglaAsianet News Bangla

এই কয়টি লক্ষণ উপেক্ষা করবেন না, হতে পারে Skin Cancer, রইল রোগের উপসর্গ

বর্তমানে মারণ রোগ ক্যান্সার একের পর এক মানুষের শরীরে থাবা বসাচ্ছে। অজান্তেই আক্রান্ত হচ্ছেন অনেকে। ঠিক কী কারণে এমন রোগ হচ্ছে তার এখন নিশ্চিত প্রমাণ মেলেনি। তবে, সঠিক সময় রোগ নির্নয় করতে পারলে তার চিকিৎসা করা সম্ভব। এই রোগে আপনার শরীরে বাসা বাঁধল কি না, তা কয়টি লক্ষণ দেখে বুঝতে পারবেন। আজ তথ্য রইল স্কিন ক্যান্সার নিয়ে। এই কয়টি লক্ষণ উপেক্ষা করবেন না। হতে পারে স্কিন ক্যান্সার। 

Do not ignore those symptoms it can be the cause of skin cancer ABSC
Author
Kolkata, First Published Jun 8, 2022, 12:11 PM IST

আধুনিক জীবনযাত্রায় মানিয়ে নিতে গিয়ে বদলেছে আমাদের খাদ্যাভ্যাস। বদলেছে লাইফস্টাইল। এখন অধিকাংশেরই দিন কাটে কমপিউটারের সামনে বসে। সারাদিন কাজের চাপে শরীরচর্চার সময় নেই। আবার বাড়ির খাবারের থেকে দোকানের খাবার খেতে বেশ পছন্দ করেন সকলে। তেমনই ত্বকের যত্ন নিতে চলছে বিভিন্ন কেমিক্যাল যুক্ত প্রোডাক্টের ব্যবহার। এই সব করতে গিয়ে শরীরে বাসা বাঁধছে একের পর এক রোগ। ডায়েবিটস, প্রেসার, কোলেস্টেরল, ফ্যাটি লিভার আর এর সঙ্গে বাড়ছে কিডনির রোগ। সঙ্গে অনেকেই আক্রান্ত হচ্ছেন ক্যান্সারে। বর্তমানে মারণ রোগ ক্যান্সার একের পর এক মানুষের শরীরে থাবা বসাচ্ছে। অজান্তেই আক্রান্ত হচ্ছেন অনেকে। ঠিক কী কারণে এমন রোগ হচ্ছে তার এখন নিশ্চিত প্রমাণ মেলেনি। তবে, সঠিক সময় রোগ নির্নয় করতে পারলে তার চিকিৎসা করা সম্ভব। এই রোগে আপনার শরীরে বাসা বাঁধল কি না, তা কয়টি লক্ষণ দেখে বুঝতে পারবেন। আজ তথ্য রইল স্কিন ক্যান্সার নিয়ে। এই কয়টি লক্ষণ উপেক্ষা করবেন না। হতে পারে স্কিন ক্যান্সার। 

যদি হঠাৎ করে শরীরের কোনও অংশ বাদামি, কালো বা নীল রঙের দাগ দেখেন, তাহলে উপেক্ষা করবেন না। ত্বকে এমন দাগ স্কিন ক্যান্সারের লক্ষণ। বাদামি, কালো বা নীল রঙের দাগ দেখতে পেলে তৎক্ষণাত ডাক্তারি পরামর্শ নিন। এমন সমস্যা ফেলে রাখবেন না।  হতে পারে স্কিন ক্যান্সার। 

কোনও ক্ষত থেকে বারে বারে রক্তপাত হলে সতর্ক হন। স্কিন ক্যান্সার হলে এমন সমস্যা দেখা দিতে পারে এমন সমস্যা। তাই সময় থাকতে সতর্ক হন।  হতে পারে স্কিন ক্যান্সার। 

ত্বকে হঠাৎ করে তিল দেখলে সাধারণ বিষয় ভেবে উপেক্ষা করবেন না। তেমনই যদি দেখেন তিলের রঙ ও আকার পরিবর্তন হচ্ছে, তাহলে তৎক্ষণাত ডাক্তারি পরমার্শ নিন। মনে রাখবেন ক্যান্সারে আক্রান্ত হলে হতে পারে এমন সমস্যা। তাই সমস্যা উপেক্ষা না করে ডাক্তার দেখান। 

হঠাৎ করে ত্বকে যদি দেখেন ছোট ছোট ক্ষত, সেক্ষেত্রে ডাক্তারি পরামর্শ নিন। বর্তমানে বহু মানুষ স্কিন ক্যান্সারে আক্রান্ত হচ্ছেন। তাই এমন সমস্যা উপেক্ষা না করাই ভালো। সঠিক সময় চিকিৎসা শুরু হয়ে যে কোনও রোগ থেকে মুক্তি পাওয়া সম্ভব। এই কয়টি লক্ষণ উপেক্ষা করবেন না। তখনই ডাক্তার দেখান। হতে পারে স্কিন ক্যান্সার।  

আরও পড়ুন- জীবনযাত্রায় আনুন এই ১০ পরিবর্তন, সুস্বাস্থ্যের সঙ্গে বজায় থাকবে যৌবনের চটক

আরও পড়ুন- ওজন কমাতে লেবুর জল খাচ্ছেন, দ্রুত উপকার পেতে এতে মেশান এই কয়টি উপাদান

আরও পড়ুন- ইউরিক অ্যাসিড বাড়লে সঙ্গে বাড়বে ডায়াবেটিস, এই কয়েকটা খাবার নিয়ন্ত্রণ করবে দুটোই
 
 

Follow Us:
Download App:
  • android
  • ios