ত্বকের যত্ন নিতে কিংবা নখ সুন্দর করতে ব্যবহার করুন ভিটামিন ই, রইল এর নানান গুণে খোঁজ

| Dec 07 2022, 05:15 AM IST

Vitamin E Capsule
ত্বকের যত্ন নিতে কিংবা নখ সুন্দর করতে ব্যবহার করুন ভিটামিন ই, রইল এর নানান গুণে খোঁজ
Share this Article
  • FB
  • TW
  • Linkdin
  • Email

সংক্ষিপ্ত

শুধু ত্বক উজ্জ্বল করতে নয় সঙ্গে ব্রণ দূর করতে ব্যবহার করতে পারেন এটি। তেমনই চুল মজবুত করতে ও চুলে জেল্লা আনতে ব্যবহার করতে পারেন ভিটামিন ই ক্যাপসুল। এর সঙ্গে নখের যত্নে ব্যবহার করুন এই উপাদান।

ত্বকের যত্ন নিতে কিংবা চুল মজবুত করতে আমরা সকলেই কোনও না কোনও পদ্ধতি অনুসরণ করে থাকি। কেউ বাজার চলতি পণ্য ব্যবহার করেন, কেউ ব্যবহার করেন ঘরোয়া টোটকা তো কেউ নিয়মিত পার্লার যান। ত্বক, চুল কিংবা নখের যত্ন নিয়ে সামান্য কসরত করতে ছাড়েন না কেউই। এবার রূপচর্চায় ব্যবহার করুন ভিটামিন ই ক্যাপসুল। শুধু ত্বক উজ্জ্বল করতে নয় সঙ্গে ব্রণ দূর করতে ব্যবহার করতে পারেন এটি। তেমনই চুল মজবুত করতে ও চুলে জেল্লা আনতে ব্যবহার করতে পারেন ভিটামিন ই ক্যাপসুল। এর সঙ্গে নখের যত্নে ব্যবহার করুন এই উপাদান। এক ঝলকে দেখে নিন ভিটামিন ই-র ব্যবহার।

নখের বৃদ্ধিতে ব্যবহার করুন ভিটামিন ই ক্যাপসুল। নখের হলদে ভাব দূর করতে, নখের বৃদ্ধির জন্য এবং নখ মজবুত করতে ব্যবহার করতে পারেন ভিটামিন ই ক্যাপসুল। এমন ভিটামিন ই ক্যাপসুল নিন। তা ফাটিয়ে ভিতর থেকে তেল বের করে নিন। এবার সেই তেল নখের চারিদিকে লাগান। হালকা করে ম্যাসাজ করুন। রাতে ঘুমাতে যাওয়ার আগে এমন মালিশ করবেন। সারা রাত এভাবে রেখে দিন। মিলবে উপকার।

Subscribe to get breaking news alerts

নাইট ক্রিমের সঙ্গে ব্যবহার করুন ভিটামিন ই ক্যাপসুল। আপনার ব্যবহৃত নাইট ক্রিমের সঙ্গে মিশিয়ে নিন ভিটামিন ই ক্যাপসুল। এবার তা মুখে লাগান। তবে, ঘুমানোর অন্তত ৩০ মিনিট আগে এই ক্রিম ব্যবহার করবেন।

চুলের যত্নে ব্যবহার করুন ভিটামিন ই ক্যাপসুল। আপনার ব্যবহৃত হেয়ার অয়েলের সঙ্গে ভিটামিন ই ক্যাপসুল মিশিয়ে নিন। এবার তা স্ক্যাল্পে লাগিয়ে মালিশ করুন। অন্তত ২০ মিনিট পর শ্যাম্পু করে নিলে মিলবে উপকার।

বলিরেখা দূর করতে ভিটামিন ই হাতিয়ার করতে পারেন। অ্যান্টি এজিং ক্রিমের সঙ্গে এটি ব্যবহার করে যায়। আপবার ব্যবহৃত অ্যান্টি এজিং ক্রিমের সঙ্গে মিশিয়ে নিন ভিটামিন ই ক্যাপসুল। কিংবা ভিটামিন ই তেল দিয়ে ত্বকে মালিশ করুন এতেও মিলবে সমান উপকার। দূর হবে বলিরেখা। তেমনই ত্বকে আসবে জেল্লা।

রোদে পোড়া ত্বকের সমস্যা দূর করে ভিটামিন ই। যে কোনও কুলিং ক্রিমের সঙ্গে ভিটামিন ই তেল মিশিয়ে নিন। তা ত্বকে ব্যবহারে মিলবে উপকার। এবার থেকে ত্বকের যত্ন নিতে কিংবা নখ সুন্দর করতে ব্যবহার করুন ভিটামিন ই। মিলবে উপকার।

 

আরও পড়ুন-

নিয়মিত বেনানা শেক খাচ্ছেন? অজান্তে বাড়ছে একাধিক রোগের ঝুঁকি, দেখে নিন কী কী

রইল উপকারী কয়টি টোটকা, মুহূর্তে দূর হবে পা ফাটার সমস্যা, জেনে নিন কী কী

সম্পর্কে একঘেয়েমি চলে এসেছে, উষ্ণতা ফিরিয়ে আনতে কাজে লাগান বিশেষজ্ঞদের টিপস