লাস ভেগাসে অনুষ্ঠিত হল ২০২০ সালের কনজিউমার ইলেক্ট্রনিক্স শো। এই অনুষ্ঠানের মঞ্চেই প্রথম প্রকাশ্যে এল মার্সেডিস -এর বেঞ্জ ভিশন এভিটিআর গাড়ির প্রথম লুক। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে হলিউড ছবি অবতারের কনসেপ্টে তৈরি করা হয়েছে বেঞ্জ-এর এই নতুন মডেল।  সংস্থার উচ্চপদস্থ এক আধিকারিক জানিয়েছেন, এই গাড়ি উন্নত মানের হওয়া সত্ত্বেও পৃথিবীর উপর কোনও ক্ষতিকর প্রভাব ফেলবে না। এক নজরে দেখে নেওয়া যাক, কী কী সুবিধা রয়েছে এই উন্নতমানের গাড়িটিতে।

আরও পড়ুন- পেটিএম গ্রাহকদের বাড়তে পারে চাপ, এবার থেকে ওয়ালেট রিচার্জে গুনতে হবে অতিরিক্ত টাকা

বেঞ্জ ভিশন এভিটিআর-এর প্রতিটি অংশে এলইডি এমনভাবে সাজানো রয়েছে, যা দেখলে কোনও প্রানীর স্নায়ুতন্ত্রের মত। এই গাড়িতে চালানোর জন্য কোনও স্টিয়ারিং নেই, বদলে রয়েছে সেন্সর। সেন্সরের সাহায্যেই গোটা গাড়িটিকে নিয়ন্ত্রণ করতে হবে। দুটি আসন বিশিষ্ট এই গাড়ির পিছন দিকের অংশে মাছের কানকোর আকারে ৩৩টি ঢাকনা দেওয়া ছিদ্র রয়েছে। যার ভেতর থেকে আলো দেখা যায়। এমনকি এই গাড়ির চাকাতেও দেওয়া রয়েছে এলইডি। অভিনব আদলের এই গাড়িতে ব্যবহার করা হয়েছে ১১০ কিলোওয়াটের শক্তিশালী ব্যাটারি। দেখে নিন এই গাড়ির ফাস্ট লুকের ভিডিওটি-

আরও পড়ুন- মাত্র ৪০০০ টাকার মধ্যেই পাওয়া যাবে রিয়েলমি-এর এই স্মার্টফোন, রইল বিস্তারিত

প্রযুক্তি ও প্রকৃতির ভারসাম্য বজায় রেখে তৈরি এই গাড়ির নক্সা চোখ ধাঁধিয়ে দেবে সকলের। গাড়ির প্রযুক্তিও যে এত উন্নতমানের করা যায় এই কনসেপ্টটাই মানুষের সামনে তুলে ধরার চেষ্টা করেছে মার্সেডিজ সংস্থা। পাশাপাশি পার্কিং-এর সুবিধার জন্য এই গাড়ির সামনের ও পিছনের দিকে চাকা এমনভাবে তৈরি করা হয়েছে যা ৩০ ডিগ্রি কোনেও নিয়ে যাওয়া সম্ভব।