যদি আপনি পেটিএম গ্রাহক হয়ে থাকেন, তবে আপনার জন্য রয়েছে দুঃসংবাদ। এবার থেকে পেটিএম ওয়ালেটে টাকা রিচার্জ করার জন্য দিতে হবে বারতি চার্জ। নতুন বছরের প্রথম দিন থেকেই এই নিয়ম চালু করার সিন্ধান্ত নিয়েছিল সংস্থা। যদি কোনও গ্রাহক তার পেটিএম ওয়ালেটে ১০ হাজারেরও বেশি টাকা রাখতে চান, সেক্ষেত্রে গ্রাহককে দিতে হবে এই অতিরিক্ত চার্জ, এমনটাই জানানো হয়েছে সংস্থার তরফ থেকে।

আরও পড়ুন- কথা বলতে বলতে কাটবে না ফোন, জিও আনছে বিশেষ সুবিধা

সংস্থার তরফ থেকে জানা হয়েছে, পেটিএম ওয়ালেটে ১০ হাজারেরও বেশি টাকা রাখতে হলে দিতে হবে অতিরিক্ত ২ শতাংশ অবধি কর। তবে এই অর্থ আপনি যে কোনও ক্রেডিট কার্ড দিয়ে রিচার্জ বা ক্যাশ এ্যাড করতে পারবেন। তবে ডেবিট কার্ডের ক্ষেত্রে এই নিয়ম প্রজোয্য নয়। পাশাপাশই ইউপিআই এর মাধ্যমে পেটিএম ওয়ালেট রিচার্জের ক্ষেত্রেও কোনও অতিরিক্ত চার্জ দিতে হবে না। এই নিয়ম শুধু মাত্র ক্রেডিট কার্ডের ক্ষেত্রেই প্রযোজ্য। 

আরও পড়ুন- মাত্র ৪০০০ টাকার মধ্যেই পাওয়া যাবে রিয়েলমি-এর এই স্মার্টফোন, রইল বিস্তারিত

সংস্থার তরফ থেকে এই নিয়মের কথা সংস্থা ঘোষনা করেছিল ২০১৭ সালে। তবে ওই বছরের মার্চ মাসে এই নিয়ম আবারও বন্ধ করে দেয় পেটিএম সংস্থা। এই প্রথম বানিজ্যিকভাবে এই নিয়ম চালু করল সংস্থা। সংস্থার মতে, ক্রেডিট কার্ড থেকে প্রথমে পেটিএম-এ টাকা ট্রান্সফার করে সেই টাকা ব্যাঙ্ক একাউন্টে ট্রান্সফার করেন গ্রাহকরা। ফলে ক্রেডিট কার্ড থেকে টাকা তোলার বিষয়ে কোনও সুদের বিষয় থাকছে না। এই কারণে শুধুমাত্র ক্রেডিট কার্ডের ক্ষেত্রেই অতিরিক্ত চার্জের কথা ঘোষনা করেছে সংস্থা।