Asianet News BanglaAsianet News Bangla

Skin Care: বলিরেখা মুক্ত উজ্জ্বল ত্বক পেতে মেনে চলুন এই টোটকা, প্রকাশ্যে এল ডেইজির স্কিন কেয়ার রুটিন

সেলিব্রিটিদের (Celebrity) কথা একবার ভেবে দেখুন। সারাদিন মেকআপ করতে, রোদ-বৃষ্টি এমনকী ঠান্ডার মধ্যে শ্যুটিং করতে হয়। এতকিছুর পরও তাঁদের ত্বক সব সময় উজ্জ্বল থাকে। এবার এমন ত্বক মেতে মেন চলুন ডেইজি-র স্কিন কেয়ার টিপস।

Follow Daisy Shas skin care routine to get glowing skin
Author
Kolkata, First Published Nov 2, 2021, 2:05 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

গরমে বাইরে বের হলেই ট্যান (Tan), ব্রণ (Acne)-র উপদ্রপ। মুখে সামান্য রোদ আর ধুলো লাগলেই হল, ত্বকে কালো প্যাচ পড়ে যায়। এদিকে, শীতেরও দেখুন কিছু না কিছু সমস্যা লেগেই আছে। শুষ্ক ত্বক (Dry Skin) কিংবা ত্বক ফাটার সমস্যা। এদিকে একদিন মেকআপ (Makeup) করলেই মুখে দেখা দেয় ব্রণ। কিন্তু, সেলিব্রিটিদের (Celebrity) কথা একবার ভেবে দেখুন। সারাদিন মেকআপ করতে, রোদ-বৃষ্টি এমনকী ঠান্ডার মধ্যে শ্যুটিং করতে হয়। এতকিছুর পরও তাঁদের ত্বক সব সময় উজ্জ্বল থাকে। 

আরও পড়ুন: Parenting: নিজের সুবিধার জন্য বাচ্চাকে মোবাইল দেওয়া অনুচিত, মোবাইল থেকে হতে পারে শারীরিক ও মানসিক সমস্যা

ডেইজি শা (Daisy Shah)-র প্রসঙ্গে আসা যাক। ৩৭ বছর বয়সেও এই বলিউড সেলিব্রিটি নিজের সৌন্দর্য (Glowing Skin) ধরে রেখেছন। তাঁর ত্বক (Skin) দেখে তাঁর বয়সের (Age) আন্দাজ করা বেশ মুশকিল। হিন্দি ছাড়াও তামিল, তেলেগু, গুজরাতি-সহ একাধিক ভাষার ছবিতে নিয়মিত কাজ করেন ডেইজি শা। বলিউডে ‘খুদা কশম’ (Khuda Kasam) ছবিতে প্রথম স্পেশ্যাল অ্যাপিয়ারেন্স দেন। এরপর একাধিক ছবিতে কাজ করলেও ২০১৪ সালে মুক্তি পাওয়া ‘জয় হো’ (Joi Ho) ছবিতে দর্শকদের নজর কেড়েছিলেন ডেইজি। এরপর ‘হেট স্টোরি ৩’ (Hate Story 3), ‘রেস ৩’ (Race 3)-র মতো ছবিতে দেখা যায় তাঁকে। এক সময় সলমন খানের (Salman Khan) সঙ্গে তাঁর সম্পর্ক নিয়ে বেশ জলঘোলা হয়েছিল। ব্যক্তিগত জীবন ও ছবি- দুই নিয়েই সব সময় খবরে থাকেন ডেইজি। সে যাই হোক, এবার ফাঁস হল তাঁর রূপের রহস্য। তবে, কোনও প্রোডাক্টের (Products) কথা নয়। জানা গেল কীভাবে ডেইজি নিজের ত্বকের যত্ন নেন। আর একথা তিনি নিজ মুখেই জানালেন। 

আরও পড়ুন: Beauty Tips- ৩০-এরপর মুখে পড়ছে বয়সের ছাপ, এবার এই টিপসে ফেরান ত্বকের জেল্লা


বলিউড সুন্দরী জানান, প্রতিদিন ঘুমাতে যাওয়ার আগে ফেস অয়েল (Face Oil) দিয়ে মুখ পরিষ্কার করেন তিনি। সারাদিন যতই ব্যস্ততা থাক রাতে ত্বকের যত্ন নেওয়া সব থেকে বেশি প্রয়োজন। তিনি ফেস অয়েল দিয়ে মুখ পরিষ্কার করে লাগান ময়শ্চারাইজার (Moisturizer) । কারণ, ময়েশ্চরাইজার ত্বকের সকল ক্ষতি পূরণ করে, ত্বক নরম করে। এক্সপার্টরা রাতে ত্বক টোনিং (Toning) করতে বলেন। তবে, ডেইজি রাতে ত্বকে টোনার ব্যবহার করেন না। তাঁর মতে, তাঁর সকালের স্কিনকেয়ার রুটিনের একটি গুরুত্বপূর্ণ অংশ হল টোনিং। সকালে ত্বকে সঠিক ভাবে টোনিং করেন। এছাড়াও, সপ্তাহে একবার তিনি মুখে আইস কিউব (Ice Cube) ঘষেন। আইস কিউবের গুণে তাঁর ত্বক প্রাণোজ্জ্বল থাকে। ডেইজি তাঁর সকল ভক্তকে এই স্কিন কেয়ার রুটিন মেনে চলার পরামর্শ দিয়ে থাকেন। এবার ডেইজির মতো সুন্দর, উজ্জ্বল, বলিরেখা মুক্ত ত্বক পেতে আপনিও মেনে চলুন এই টোটকা। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios