Asianet News BanglaAsianet News Bangla

Hard Water-এর জন্য চুলের সমস্যা বাড়ছে? মেনে চলুন এই কয়টি টোটকা, মিটবে সমস্যা

চুলের সমস্যার কারণে হতে পারে জল। চুলে Hard Water দিলে তার কারণে চুল রুক্ষ্ম হয়ে যেতে পারে। Hard Water থেকে রক্ষা করতে মেনে চলুন বিশেষ টোটকা। রইল কয়টি ঘরোয়া টোটকার হদিশ। মেনে চলুন এই বিশেষ কয়টি টিপস।

Follow those tips to save hair from hard water ABSC
Author
Kolkata, First Published Aug 8, 2022, 12:41 PM IST

চুল নিয়ে সারা বছর নানান সমস্যা চলতে থাকে। রুক্ষ্ম চুল, চুল পড়া, ডগা চেরার মতো সমস্যা লেগেই আছে। চুল নিয়ে নানান জটিলতা চলতে থাকে। চুলের যাবতীয় সমস্যা দূর করতে অনেকে মেনে চলেন ঘরোয়া টোটকা তো কেউ ব্যবহার করেন বাজার চলতি প্রোডাক্ট। জানেন কি, এই সকল সমস্যার কারণে হতে পারে জল। চুলে Hard Water দিলে তার কারণে চুল রুক্ষ্ম হয়ে যেতে পারে। Hard Water থেকে রক্ষা করতে মেনে চলুন বিশেষ টোটকা। রইল কয়টি ঘরোয়া টোটকার হদিশ। মেনে চলুন এই বিশেষ কয়টি টিপস। 

ব্যবহার করতে পারেন ভিনিগার। স্নানের সময় যখন চুল ধোবেন, তখন মেনে চলুন এই টোটকা। একটি মগে জল নিয়ে তাতে মেশান ১ কাপ ভিনিগার। ৩:১ অনুপাতে জল মেশান। মিশ্রণটি দিয়ে চুল ধুয়ে নিন। মিলবে উপকার। 

ব্যবহার করতে পারেন লেবুর রস। Hard Water থেকে রক্ষা করতে লেবুর রস ব্যবহার করতে পারেন। একটি পাত্রে পাতিলেবুর রস ও ভিনিগার মিশিয়ে নিন। মিশ্রণটি দিয়ে চুল ধুয়ে নিন। এতে মিলবে উপকার। 

চুল রক্ষা করতে সঠিক শ্যাম্পু ব্যবহার করুন। শ্যাম্পু কেনার সময় দেখে নিন তাতে কী কী উপাদান আছে। যদি দেখেন খনিজ বা অন্যান্য বস্তু আছে তবে তা কিনবেন না। মেনে চলুন এই বিশেষ টোটকা চুল থাকবে ভালো। 

আরগান তেল ব্যবহার করুন। স্নানের পর ভেজা চুলে অরগ্যান অয়েল লাগিয়ে নিন। এতে হার্ড ওয়াটার থেকে চুলের যে ক্ষতি হয়, তার থেকে রক্ষা করবে এই তেল। সপ্তাহে তিন দিন পর্যন্ত ব্যবহার করতে পারেন অরগ্যান অয়েল। 

নানা রকম রাসায়নিক, দূষণ, খাওয়া-দাওয়ার কারণ চুলের মারাত্মক ক্ষতি হয়। তেমনই হার্ড ওয়াটার ব্যবহারে চুলে ক্ষতি হয়ে থাকে। এই কারণে বাড়ে চুল পড়ার সমস্যা। বাড়ে রুক্ষ্ম চুলের সমস্যা, দেখা দেয় ডগা ফাটার সমস্যা। এই সকল সমস্যা থেকে মুক্তি পেতে ব্যবহার করুন ঘরোয়া টোটকা। বিশেষ করে হার্ড ওয়াটার চুল নষ্ট করে দেয়। এটি সমস্যা থেকে মুক্তি পেতে পারেন ঘরোয়া উপায়। এবার থেকে মেনে চলুন এই টোটকা। মিলবে উপকার।  Hard Water থেকে রক্ষা করতে মেনে চলুন এই কয়টি টোটকা। ভিনিগার, পাতিলেবুর রস আর সঠিক পণ্য ব্যবহারে মিলবে উপকার।  
 

আরও পড়ুন- আজ ২২শে শ্রাবণ, জেনে নিন বিশ্ব কবির মৃত্যুর আগের শেষ কটা বছর কেমন ছিল

আরও পড়ুন- আম খেলেই ব্রণ দেখা দেয়? আদৌ কি সত্যি একথা, জেনে নিন আম ত্বকের জন্য উপযুক্ত কি না

আরও পড়ুন- শাড়ি-কুর্তি পরলেও দেখাবে স্লিম, রইল চারটে সহজ টিপস

Follow Us:
Download App:
  • android
  • ios