কর্মব্যস্ত জীবনে এই ধরনের সমস্যায় প্রায়ই সম্মুখিন হতে হয় আমাদের। দিনের বেশির ভাগ সময় অফিসের কাজের জন্য বসে বসে কাটিয়ে দিতে হয় অনেকটা সময়। এক নাগাড়ে কম্পিউটারে বসে কাজের ফলে, প্রায়ই হানা দেয় এই ব্যথা। ঘাড়ের কাছে আঁকড়ে থাকে এই ব্যথা। মাঝে মাঝে খানিক শক খাওয়ার মত ব্যথা অনুভূত হয়। এরপর ধীরে ধীরে ঘাড়ে থেকে পিঠের দিকে নামতে থাকে এই সমস্যা। এই লক্ষণগুলি যদি আপনি ভোগ করে থাকেন তবে জেনে রাখুন, কী চরম বিপদের সম্মুখিণ হতে চলেছেন আপনি। 

আরও পড়ুন- ঘুম থেকে উঠে খালি পেটে এক কোয়া রসুন, কাজ করবে ম্যাজিকের মতন

এই ধরনের সমস্যা দেখা দিলে সময় নষ্ট না করে অবশ্যই চিকিৎসকের পরামর্শ নিন। নিজে থেকে কোনও রকমের ওষুধ না খেয়ে চিকিৎসকের পরামর্শ নিন। চিকিৎসকের পরামর্শ মত শরীরচর্চা বা ব্যায়াম করলে দ্রুত এই ব্যথা থেকে মুক্তি পেতে পারেন। এই ব্যথার কারণ হিসেবে চিকিৎসকদের মতামত, দীর্ঘদিন ধরে চাপ পড়তে পড়তে পেশীগুলি শক্ত হয়ে এই সমস্যা বৃদ্ধি পেতে থাকে। তাই ব্যয়াম বা শরীরচর্চার অভ্যাস থাকলে পেশী শিথিল হওয়ার সঙ্গে সঙ্গে ব্যথাও অনেক কমে আসে। অথবা থেরাপি এই সমস্যা থেকে দ্রুত মুক্তি দিতে পারে। চিকিৎসকের পরামর্শ মত তাই কোনও ফিজিওথেরাপিস্ট এর শ্মরনাপন্ন হতে পারেন।

আরও পড়ুন- রবিবার কেমন কাটবে আপনার, দেখে নিন আজকের রাশিফল

এছাড়া এই রকম ব্যথার ক্ষেত্রে শক্ত বিছানায় সোজা হয়ে শোওয়ার অভ্যাস করুন। ঘাড় সামনের দিকে ঝুঁকিয়ে বেশিক্ষণ কাজ করবেন না। কাজের জায়গায় বসার জায়গা এমন ঠিক করুন যাতে ঘাড় ঝুকিয়ে কাজ করকতে না হয়। খুব বেশি ব্যথা অনুভূত হলে হালকা সেঁক দিতে পারেন। তবে পুরোটাই চিকিৎসকের পরামর্শ মেনে করুন। এই অবস্থায় নিজে থেকে কোনও সিদ্ধান্ত না নেওয়াই ভালো।