আজ ৮ মার্চ। আন্তর্জাতিক নারী দিবস। সারা  বিশ্ব জুড়ে এই দিনটি মহা সমারোহে পালন করা হয়।  আর সেই তালিকাতে রয়েছে আমাদের ভারতও। আন্তর্জাতিক নারী দিবসউপলক্ষ্যে বিশেষ ভাবে সেজে উঠেছে গুগলের ডুডল। প্রত্যেক অনুষ্ঠানেই নতুন নতুন ভাবে সেজে ওঠে গুগলের ডুডল। আর আজকের এই বিশেষ দিনেও তার ব্যতিক্রম হয়নি। নারীদিবস যেন একটু বেশিই স্পেশ্যাল। নারীদের অ্যানিমেটেড ছবি দিয়েই সেজে উঠেছে ডুডল।

আরও পড়ুন-আন্তর্জাতিক নারী দিবস কেন পালন করা হয়, জেনে নিন এর ইতিহাস..

তবে এবারের ডুডলের সাজটা একেবারে অন্যরকম। ডুডলে ছবির বদলে ব্যবহার করা হয়েছে একটি ভিডিও। মাত্র ৫৫ সেকেন্ডের এই ভিডিওটিতে থ্রি-ডু কাগজে ম্যান্ডালা ডিজাইনে নারী বিষয়ক বিভিন্ন দিক তুলে ধরা হয়েছে।  যা নজর কেড়েছে সকলের। ভিডিওটি দেখতেও যেমন আকর্ষণীয় ঠিক তেমনই এর সাজও বেশ অন্য রকম। দেখে নিন ভিডিওটি।

 

আরও পড়ুন-ক্রমশ ভারতে বাড়ছে আক্রান্তের সংখ্যা, পাল্লা দিয়ে বাড়ছে মাস্কের চাহিদা...

ভিডিওটির প্রথম ধাপে সাদা কালো ছবিতে বিভিন্ন দেশ ও সংস্কৃতির নারীদের তুলে ধরা হয়েছে। দ্বিতীয় ধাপে রঙিন ছবিতে নারীদের উন্নত জীবনযাত্রার বিষয়টি তুলে ধরা হয়েছে। আর সর্বশেষ তৃতীয় ধাপে বিভিন্ন পেশায় নারীদের  উপস্থিতি ফুটিয়ে তোলা হয়েছে। ভিডিওটির ডিজাইন করছেন জুলি উইলকিনসন এবং জোয়ানে হরসকোপ নামের দুই শিল্পী। অন্যদিকে ডিজাইনটিকে অ্যানিমেশন ভিডিওতে রূপ দিয়েছেন ম্যারিয়ন উইলিয়াম এবং ডাফনি আবডারহালডেন।