উচ্চমাধ্যমিক পাশ করলেই মিলবে রাজ্য সরকারের চাকরি, কীভাবে আবেদন করবেন

| Dec 10 2020, 10:37 AM IST

উচ্চমাধ্যমিক পাশ করলেই মিলবে রাজ্য সরকারের চাকরি, কীভাবে আবেদন করবেন

সংক্ষিপ্ত

  • খুব শীঘ্রই রাজ্য সরকারের কৃষি বিভাগে নিয়োগ শুরু হবে
  • কৃষি প্রযুক্তি পদে প্রায় ১২০০ আসন ফাঁকা রয়েছে
  • কমপক্ষে উচ্চমাধ্যমিক পাশ হতে হবে
  • মাসিক বেতন ৫,৪০০ টাকা থেকে ২৫,২০০ টাকা হবে

চাকরিপ্রার্থীদের জন্য সুখবর।  খুব শীঘ্রই রাজ্য সরকারের কৃষি বিভাগে নিয়োগ শুরু হবে । ইতিমধ্যেই নবান্ন সূত্রে খবর, কৃষি প্রযুক্তি পদে প্রায় ১২০০ আসন ফাঁকা রয়েছে। এর আগে যারা এই পদে কাজ করতেন তাদের পোস্ট বাড়ায় এই শূন্যস্থান তৈরি হয়েছে। সূত্রের খবর আগামী বছর অর্থাৎ ২০২১ সালের শুরুতেই এই বিভাগে আবেদন করার জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

 করোনা গ্রাস করেছে গোটা বিশ্বকে। করোনার জেরে ছাঁটাই হয়েছিল একাধিক কর্মপ্রতিষ্ঠানে। যার জেরে কাজ হারিয়েছে বহু মানুষ। এবার তাদের জন্যই সুর্বণ সুযোগ দিচ্ছে রাজ্য সরকার। এই শূন্যপদের জন্য যারা আবেদন করবেন তাদের কমপক্ষে উচ্চমাধ্যমিক পাশ হতে হবে।  গ্র্যাজুয়েট ও পোস্ট-গ্র্যাজুয়েট ছেলে-মেয়েরাও এই পদের জন্য আবেদন জানাতে পারবেন। প্রার্থীদের বয়স কমপক্ষে ১৮-৪০ বছরের মধ্যে হতে হবে। এছাড়াও তফশিলি জাতি-উপজাতির প্রার্থীরা ৫ বছর, ওবিসি ৩ বছর ও দৈহিক প্রতিবন্ধীরা ৮ বছরের ছাড় পাবেন।

Subscribe to get breaking news alerts

সমস্ত প্রার্থীদেরই বাংলা লেখা ও পড়া খুব ভালভাবে জানতেহবে। কৃষি প্রযুক্তি সহায়ক রিক্রুটমেন্ট পরীক্ষার মাধ্যমে প্রার্থী বাছাই করবে পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন। দুটি পদ্ধতিতে পরীক্ষা হবে। মাসিক বেতন ৫,৪০০ টাকা থেকে ২৫,২০০ টাকা হবে এবং গ্রেড পে ২,৯০০ টাকা। আগ্রহী প্রার্থীরা আগামী বছরেই  দ্রুত আবেদন জানাতে পারবেন।