Asianet News BanglaAsianet News Bangla

New Year Celebration at Home: নববর্ষের আমেজ পান বাড়িতেই, জানুন বাড়ি বসে উদযাপনের উপায়

এবছর পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলেও, পুরোপুরি করোনা বিদায় নেয়নি। তা সত্ত্বেও চলছে পার্টি (Party), পিকনিক (Picnic) কিংবা অন্য কোনও অনুষ্ঠান। তবে, সকলে যে পার্টি করছেন এমন নয়। এমন অনেকে আছেন, যার এবছরও পার্টি থেকে বিরত থাকার সিদ্ধান্ত নিয়েছেন। রইল তাদের জন্য টিপস। জেনে নিন বাড়িতে কীভাবে কাটাবেন বছরের প্রথম দিনটা।

Idea to celebrate new year at home
Author
Kolkata, First Published Dec 29, 2021, 8:15 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আর মাত্র একটা দিন। তারপরই ২০২১-এর শেষ দিন।  সারা বছরের সকল ভালো-খারাপ, আনন্দ-দুঃখকে বিদায় জানিয়ে নতুন করে শুরু করার পালা। প্রতিবছরই এই দিনটা সকলে কোনও না কোনও প্ল্যান (Plan) করে থাকেন। কিন্তু, শেষ দু বছরটা একেবারে আলাদা। গত বছর করোনার (Corona) জন্য প্রায় সব বন্ধ ছিল। এবছর পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলেও, পুরোপুরি করোনা বিদায় নেয়নি। তা সত্ত্বেও চলছে পার্টি (Party), পিকনিক (Picnic) কিংবা অন্য কোনও অনুষ্ঠান। তবে, সকলে যে পার্টি করছেন এমন নয়। এমন অনেকে আছেন, যার এবছরও পার্টি থেকে বিরত থাকার সিদ্ধান্ত নিয়েছেন। রইল তাদের জন্য টিপস। জেনে নিন বাড়িতে কীভাবে কাটাবেন বছরের প্রথম দিনটা। 

বছরের প্রথম দিন সুস্বাদু কোনও ডিশ (Dish) বানান। রান্নার (Cooking) শখ থাকলে, এদিন কোনও একটা পদ বানিয়ে ফেলুন। একা একা সারাদিন রান্না করলেন এমন করবেন না। পরিবারের কাউকে সঙ্গে নিন। উপভোগ করুন রান্না করার সময়টা। বানাতে পারেন পিৎজা, চিকেনের সুস্বাদু পদ কিংবা অন্য কিছু। 

গেমসের আয়োজন করুন। রতভর গেমস (Games) খেলতে পারেন। ৩১ তারিখের রাতে ম্যাচ (Match) খেলুন। অনলাইনে গেমস খেলতে পারেন। চিপস, কোল্ড ড্রিংক্স, কুকিজ নিয়ে বসুন। পুরো রাতটা উপভোগ করুন। চাইলে ১ জানুয়ারি দিনের বেলাও গেমস প্ল্যান করতে পারেন। 

ক্রাফট (Craft) তৈরি করতে পারেন বছরের প্রথম দিন। হাতের কাজ করতে অনেকেই পছন্দ করেন। এদিন এমন কোনও জিনিস বানান, যা স্মৃতি হিসেবে রেখে দিতে পারেন। বাড়িতে বাচ্চা থাকলে, তাকে যুক্ত করুন এই গেমসে। তারও দিনটা ভালো কাটবে। চাইলে হোম ডেকরেশন (Home Decoration) করুতে পারেন। 

আরও পড়ুন: New Year Party: একদিন পার্টি করতে গিয়ে অঘটন ঘটাবেন না, মাথায় রাখুন এই কয়টি জিনিস

আরও পড়ুন: New Year Eve 2022: নববর্ষ শুরুর আগে সঙ্গীকে খুশি করতে ট্রাই করুন ৫ টি দুর্দান্ত সেক্স পজিশন

ফটো বুথ বানান নিজের বাড়িতে। সেলফি (Selfie) ছাড়া যে কোনও উৎসব অসম্পূর্ণ। বাড়ির কোনও একটা বিশেষ জায়গা ডেকরেশন করুন। বেলুন, রং-বেরঙের রিবন দিয়ে সাজান। এই জায়গায় দাঁড়িয়েই তুলুন বছরের প্রথম দিনের সেরা সেলফি। আর তা চট করে আপলোড করে ফেলুন। উপভোগ করুন দিনটা।  
 
সিনেমা দেখার প্ল্যান (Plan) করতেই পারেন। এই সময় ওটিটি-তে (OTT) ভালো ভালো ছবি মুক্তি পায়। আগে পিছে না ভেবে একটা সিনেমা দেখারা প্ল্যান করে নিন। টিভির ঘর সবার আগে সাজান। কোল্ড ড্রিংক্স (Cold Drinks), চিপসের (Chips) ব্যবস্থা করুন। এবার পছন্দের ঘরানার ছবি দেখে উপভোগ করুন সন্ধ্যাটা। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios