শপিং করতে ভালো লাগে না এমন মেয়ে বোধহয় খুঁজে পাওয়া মুশকিল। মন খারাপ কাটিয়ে তোলার একমাত্র উপায় শপিং। কোথাও সামান্য ডিসকাউন্ট পাওয়া যাচ্ছে এমন খবর পেলেই ঝাঁপিয়ে পড়ে শপিং করতে না পারলে মনটা ঠিক খচখচ করতে থাকে। শপিং মলের কোথায় কোন শোরুমে কোন জিনিসটা ভালো পাওয়া যায় এর হদিশ সোশ্যাল সাইটের থেকেও নির্ভুল ভাবে তথ্য দিতে পারবে মেয়েরাই। তবে সমস্যা একটাই সঙ্গীকে কিছুতেই রাজি করানো যায় না শপিং-এ যাওয়ার জন্য। যদিও বা যায় কোনও না কোনও সমস্যা হবেই। তাতেই পুরোও মাটি হয়ে যাবে আপনার শপিং-এর আনন্দ। তাই সঙ্গীকে শপিং এ রাজি করাতে মাথায় রাখুন এই বিশেষ টিপস।

আরও পড়ুন- শীতকালে রুক্ষ ত্বকের সমস্যা, ত্বককে করে তুলুন সতেজ ও উজ্জ্বল সহজেই

শপিং এ যাওয়ার আগে মাথায় রাখুন, শুধু নিজের জন্য কিনলেই নয়, প্রথমে বা মাঝের দিকে শপিং করুন সঙ্গীর জন্য। বেশ নিখুঁত ভাবেই সঙ্গীর জন্য পছন্দ করুন জিনিস।

একটানা শপিং না করে মাঝে মাঝে বিরতি নিন। কোথাও একটু বসে একান্তে কথা বলে নিন দুজনে। যা হয়তো সব সময় বলে হওয়া ওঠে না।

আরও পড়ুন- প্রাক্তন আবার যোগাযোগ করছে, এগোনোর আগে মাথায় রাখুন এই বিষয়গুলি

একটি জিনিস কেনার জন্য বেশি সময় অপচয় করবেন না। তাতে সঙ্গী বোর হয়ে যাবে, আর শপিং-এ যাওয়ার ইচ্ছে হারিয়ে ফেলবে।  ফলে, আগে থেকেই একটু ঠিক করে রাখুন কোন ধরনের জিনিস লাগবে। তাতে শপিং টা হবেও তারাতারি। 

সঙ্গী যেই ধরনের জিনিস বেশি পছন্দ করেন সেগুলি অবশ্যই রাখুন পছন্দের তালিকায়। শপিং করতে গিয়ে এক আধটা জিনিস নিজেই খরচ করে সারপ্রাইজ দিন সঙ্গীকে। এরপর সঙ্গী কিছুতেই আর শপিং-এ বাধা দেবে না, এ কথা একেবারে নিশ্চিত।