ফ্রিজে বাসি ভাত থাকলে ফেলবেন না, রইল দারুণ সুস্বাদু রেসিপির খোঁজ

| Sep 30 2022, 05:22 PM IST

ফ্রিজে বাসি ভাত থাকলে ফেলবেন না, রইল দারুণ সুস্বাদু রেসিপির খোঁজ

সংক্ষিপ্ত

ভাত, যা খাওয়ার পর রয়ে যায়, তা সাধারণত আমরা ফেলে দিই। কিন্তু তা দিয়েই এমন রেসিপি রয়েছে, যা আপনি আপনার আঙ্গুল চাটতে বাধ্য করবে। এটি খুব সুস্বাদু কারণ আমরা আপনাকে যে রেসিপিটি বলতে যাচ্ছি তা হল একটি দই ভাতের রেসিপি যা আপনি হয়তো খাননি।

আপনি যদি ভাত খুব পছন্দ করেন তবে আপনি ভাত দিয়ে বিশেষ কিছু করতে পারেন, অনেক সময় ভাত বাঁচে এবং বাড়িতে ভাত রাখা স্বাভাবিক, তবে আপনি ভাত ফেলে দেবেন না কারণ এখন আপনি অবশিষ্টাংশ থেকে একটি বিশেষ রেসিপি তৈরি করতে পারেন। ভাত, যা খাওয়ার পর রয়ে যায়, তা সাধারণত আমরা ফেলে দিই। কিন্তু তা দিয়েই এমন রেসিপি রয়েছে, যা আপনি আপনার আঙ্গুল চাটতে বাধ্য করবে। এটি খুব সুস্বাদু কারণ আমরা আপনাকে যে রেসিপিটি বলতে যাচ্ছি তা হল একটি দই ভাতের রেসিপি যা আপনি হয়তো খাননি।

দই ভাতের উপকরণ বা দই ভাতের রেসিপি
এক কাপ চাল
হাফ কাপ চা চামচ জিরা
১ চা চামচ ভেজানো কলাই ডাল
১ চিমটি হিং
২ টেবিল চামচ কাজুবাদাম
১টি ছোট পাতলা করে কাটা পেঁয়াজ
১ কাপ দই 
প্রয়োজন অনুযায়ী লবণ
১ চা চামচ কালো সরিষা
১ টেবিল চামচ ঘি
২টি শুকনো লাল লঙ্কা
১ টেবিল চামচ কারি পাতা
১টি কাঁচা লঙ্কা কাটা
১ টেবিল চামচ কিশমিশ
২ টেবিল চামচ ফ্রোজেন সুইট কর্ন
২ চা চামচ চিনি
প্রয়োজন মত ধনে পাতা

Subscribe to get breaking news alerts

প্রক্রিয়া
এটি করার জন্য প্রথমে একটি প্যান বসিয়ে ঘি গরম করুন, তারপর পেঁয়াজ সোনালি করে দিন, এবার কড়াইতে সরষে দিয়ে টেম্পারিং দিন, তারপরে আপনি কলাই ডাল হিং, কাজু, কিসমিস তরকারি দিন। ভুট্টা, সবুজ লঙ্কা, লাল লঙ্কার গুঁড়া যোগ করুন এবং তারপর এটি সোনালি করে ভেজে তুলুন। 

এবার আপনি একটি পাত্রে দই নিন এবং দইয়ে চিনি যোগ করুন এবং ভালভাবে মেশান। এবং দই মিষ্টি হয়ে যায়, চালের মধ্যে বাদাম এবং মশলার মিশ্রণটি দিয়ে ভাল করে রান্না করুন এবং লবণ যোগ করুন এবং আপনি মেশাতে থাকুন। এই উপাদানগুলি কিছুক্ষণ রান্না করুন এবং তারপর এতে মিষ্টি দই যোগ করুন এবং ভাত ২-৩ মিনিট রান্না করুন। ভাত সিদ্ধ হয়ে গেলে, পরিবেশনের সময় অবশিষ্ট দই যোগ করুন এবং আপনার বিশেষ রেসিপি প্রস্তুত।

,,