সোনা নিয়ে এমনিতেই চিন্তার শেষ নেই বাঙালিদের। কয়েক মাস ধরেই সোনার দাম উর্ধ্বমুখী। একলাফে বাড়ছে তো আবার কমছে। এই  নিয়ে নাজহাল মধ্যবিত্ত।তার উপর আবার মাঘ মাস পড়ে গিয়েছে । আর মাঘ মাস মানেই বিয়ের মরশুম। মধ্যবিত্তদের মুখে হাসি ফুটিয়ে দাম কমল সোনার। গত বছরের শেষের দিকে বেশ কয়েকবার সোনার দামে পতন হয়েছিল। শুরুটা যদি এত ভাল হয় তবে সারাবছরটাই ভালই যাবে। দাম কমা বাড়া  লেগেই রয়েছে। গত বছরে বিয়ের মরশুমে সোনার দাম বেশ কয়েকটাই কমেছিল। আবার কয়েকদিন আগেও হঠাৎ করে  এর দাম বেড়ে গিয়েছিল। গত বছর নভেম্বরের শেষ সপ্তাহ থেকেই দফায় দফায় কমতে থাকে সোনার দাম। এর পরে মাঝে বাড়লেও সেটা খুব একটা বেশি ছিল না। বিয়ের মরশুমে সোনার দাম কমা মানেই সোনায় সোহাগা ব্যাপার। নতুন বছর পড়তে না পড়তেই ক্রেতা , বিক্রেতা সকলের জন্যই খুশির খবর শোনাল সোনার বাজার।

আরও পড়ুন-করোনা নিয়ে আতঙ্ক পশ্চিমবঙ্গ, সরকার নিল পদক্ষেপ...

 

 

২২ ক্যারেট সোনার ১০ গ্রামের আজকের দাম ৩৯,২৩০ টাকা। যা গতকালের তুলনায় অনেকটাই কমেছে। অন্যদিকে ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের  আজকের দাম ৪০,৬৩০ টাকা। এক সপ্তাহের মধ্যে প্রায় ১৫০০ টাকা কমে গেছে সেনার দাম। অল্প অল্প করে ক্রমশ দাম কিন্তু কমেই আসছে। যার ফলে উচ্চবিত্ত থেকে মধ্যবিত্ত সকলেই লাভবান হচ্ছেন। এই মুহূর্তে বিয়ের দাম জানতে সকলেই আগ্রহী। তাদের জন্য আজকের সোনা কেনার একটা ভাল দিন। আবার কখনও একলাফে সোনার দাম বেড়ে যাবে তা কে ই বা জানে। তাই আর দেরি না করে আজই গিয়ে সোনা কিনে নিন।

আরও পড়ুন-বন্ধ হতে চলেছে এলআইসি-র একাধিক পলিসি, খোয়াতে পারেন লক্ষ লক্ষ টাকা...

 

 

যারা মাঘ মাসে বিয়ে করতে চলেছেন তাদের জন্য যেমন সুখবর। যারা বিয়ে নাও করছেন তারাও কিন্তু এই সময়েই গয়নাটা কিনে রাখতে পারেন।  জিএসটি বাড়ার কারণেই সোনার দাম আকাশছোঁয়া হয়েছিল। যার জেরে সোনা কিনতে গিয়ে হিমশিম অবস্থা হয়েছিল মধ্যবিত্তের। তারপর বিয়ের মরসুম বলে কথা। এতে আখেরে অনেকটাই লাভ হয়েছে মধ্যবিওদের। ইতিমধ্যেই দাম কমার সঙ্গে সঙ্গে দোকানে গিয়ে ভিড় জমিয়েছে সাধারণ মানুষ। মনে করা হচ্ছে, আগামী কিছুদিনের মধ্যে আরও সস্তা হবে সোনা। সুতরাং আর দেরি না করে এখনই বিয়ের কেনাকাটাটা সেরে নিন।