ডাক বিভাগ ২০২০ নিয়োগের বিজ্ঞাপ্তি জারি হয়েছে। আগ্রহী প্রার্থীরা অনলাইন ওয়েবসাইট ইন্ডিয়ানপোস্ট ডট গভ ডট ইন-এ আবেদন করতে পারবেন। শুরু হয়ে গিয়েছে আবেদন পক্রিয়াও। ডাক বিভাগের কর্ণাটক সার্কেলে নিয়োগের জন্য এই বিশেষ বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। নিয়োগ করা হবে ৪টি বিভিন্ন পদে। তার মধ্যে রয়েছে, অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসে পোস্টাল অ্যাসিসট্যান্ট, পোস্টম্যান, জুনিয়র অ্যাকাউটেন্ট ও সর্টিং অ্যাসিসট্যান্ট পদে।

আরও পড়ুন- চাঁদে যাওয়ার সুযোগ দিচ্ছে নাসা, সঙ্গে মিলবে মোটা বেতনও

আবেদনের শেষ তারিখঃ ডাক বিভাগের কর্ণাটক সার্কেলে নিয়োগের জন্য প্রার্থীরা ২৬ ফেব্রুয়ারির শেষ তারিখ অবধি আবেদন করতে পারবেন।

যোগ্যতাঃ অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসে নির্দিষ্ট পদের জন্য সর্টিং অ্যাসিসট্যান্ট পদে আদেবনের জন্য যে কোনও স্বীকৃত বোর্ড থেকে উচ্চমাধ্যমিক পাশ হতে হবে। পোস্টম্যান পদে আবেদনের জন্য যে কোনও স্বীকৃত বোর্ড থেকে উচ্চমাধ্যমিক পাশ হতে হবে। স্থানীয় ভাষা কন্নড় জানতে হবে। স্বীকৃত কম্পিউটার প্রতিষ্ঠান থেকে প্রাথমিক কম্পিউটার শিক্ষার ট্রেনিং থাকতে হবে। জুনিয়ার অ্যাকাউন্ট পদের জন্য  যে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হতে হবে।

আরও পড়ুন- মার্চ মাসে পরপর ৫ দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক, বন্ধ থাকতে পারে এটিএম পরিষেবাও

বয়সসীমাঃ ডাক বিভাগের উক্ত পদে আবেদনের জন্য সর্বনিম্ন ১৮ বছর এবং সর্বোচ্চ ২৭ বছর বয়সী প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে সংরক্ষিত প্রার্থীদের সরকারি নিয়ম অনুসারে সর্বাধিক বয়স সীমাতে বিশেষ ছাড় পাবেন। খেলাধূলোর সঙ্গে যুক্ত ব্যক্তিরা শিক্ষাগত যোগ্যতা ও অন্যান্য যোগ্যতায় উত্তীর্ণ হলে পাবেন অতিরিক্ত ৫ বছর অবধি ছাড়।

আগ্রহী প্রার্থীরা অনলাইন ওয়েবসাইট ইন্ডিয়ানপোস্ট ডট গভ ডট ইন এবং কর্ণাটকপোস্ট ডট গভ ডট ইন-এ আবেদন করতে পারবেন। ওয়েবাসইট থেকে ফর্ম ফিলাপ করার সুযোগ পাবেন। আবেদনের জন্য ২০০ টাকা ফি দিতে হবে। তবে ওবিসি, এসসি, এসটি, এক্সসার্ভিস ম্যান ও মহিলা প্রার্থীদের জন্য কোনও ফি দিতে হবে না।