বর্ষপূর্তি উৎসবের আনন্দ এবার হবে দ্বিগুণ। স্মার্টফোনের বাজারে আসতে চলেছে নতুন সংযোজন। শীঘ্রই হাজির হতে চলেছে রিয়েলমি এক্সফিফটি ফাইব-জি স্মার্টফোন। সম্প্রতি প্রকাশিত হয়েছে এই স্মার্টফোনের টিজার তাতেই জানা গিয়েছে এই ফোনের বিস্তারিত তথ্য। জানা গিয়েছে ৭ জানুয়ারি চায়না-তে লঞ্চ করা হবে এই স্মার্টফোন। তবে এই ফোনের সবথেকে আকর্ষনীয় বিষয় হল এর ব্যাটারি। সংস্থার দাবি, একদিন ফুল চার্জ দিলে টানা ৪৮ ঘন্টা চলবে এই স্মার্টফোন। জেনে নেওয়া যাক এই স্মার্টফোনের বিস্তারিত তথ্য।

আরও পড়ুন- নিজের একটি ভুলেই খালি হয়ে যেতে পারে আপনার অ্যাকাউন্ট, এখনই সর্তক হোন

এই স্মার্টফোনে থাকছে ৮ জিবি ব়্যাম ও ১২৮ জিবি ইন্টারন্যাল স্টোরেজ ক্যাপাসিটি। এর সঙ্গে থাকছে ৬.৬ ইঞ্চি ফুল এইচডিআর ডিসপ্লে। সেই সঙ্গে রয়েছে আইপিএস এলসিডি ক্যাপাসিটিভ টাচস্ক্রিন-সহ ১৬এম কালার। অপারেটিং সিস্টেম হিসাবে রিয়েলমি এক্সফিফটি ফাইব-জি স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে অ্যানন্ড্রয়েড ১০.০। সেই সঙ্গে রয়েছে কালার ওএস-এর সুবিধা। তবে আলাদা করে এই ফোনে কোনও কার্ড স্লটের কোনও সুবিধা নেই।

আরও পড়ুন- স্য়ামসং এর এই স্মার্টফোনে থাকছে দুর্দান্ত ক্যামেরার ফিচার, রইল বিস্তারিত

এই স্মার্টফোনের ক্যামেরা অত্যন্ত আকর্ষণীয়। সেলফি ক্যামেরার জন্য থাকছে ১৬ মেগাপিক্সেল এইচডিআর ক্যামেরা সেন্সর। প্রাইমারি ক্যামেরা হিসেবে থাকছে ১) ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ২) ৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ৩) ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স-সহ এলইডি ফ্ল্যাস, প্যানোরোমার সুবিধা। একই সঙ্গে রিয়েলমি এক্সফিফটি ফাইব-জি স্মার্টফোনে থাকছে ফাস্ট চার্জ সাপোর্টের সঙ্গে নন রিমুভেবল ৪০০০ এমএএইচের ব্যাটারি। ফোনের স্ক্রীনের নীচের ডান দিকে থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেনসর-এর সুবিধা। রিয়েলমি এক্সফিফটি ফাইব-জি স্মার্টফোন-এর মূল্য মনে করা হচ্ছে ২৫,৯৯৯ এর মধ্যেই থাকবে। নিশ্চিতভাবে এখনও মুখ খোলেনি সংস্থা। আগামী বছরের প্রথম মাসের শেষের দিকেই এই ফোনের বিক্রি শুরু হবে তবে সঠিক দিন এখনও ধার্য করা হয়নি সংস্থার তরফ থেকে।