আয়না এখন বাড়ি সাজাতে বেশি ব্যবহার করে থাকেন সকলে। সেই দিকে নজ দিয়েই নানা ধরনের ডিজাইনের আয়নাও এখন বাজার জাত হচ্ছে। ফলেই আয়না কিনে বাড়ি সাজানোর কথা অনেকেই ভেবে থাকেন। কিন্তু এই আয়নাই যদি যত্রতত্র রাখেন তবে বাড়িতে সুখ বদলে অশান্তিই বৃদ্ধি পায়। ফলেই আয়না কোথায় রাখবেন তা জেনে নিয়েই বাড়ি সাজিয়ে তুলুন, তাতে শান্তিও বজায় থাকবে, পাশাপাশি সৌখিনতাও বৃদ্ধি পাবে।

আরও পড়ুনঃ স্বস্তির ঘুম ঘুমতে জেনে রাখুন কী কী করা উচিত আর কোন অভ্যাস এড়িয়ে যাবেন

জেনে রাখুন কোথায় কোথায় আয়না রাখবেন নাঃ
১. আয়না মাটির সঙ্গে লাগিয়ে রাখা উচিত নয়। আয়না সবসময় মাটি থেকে অন্তত পক্ষে পাঁচ ফুট ওপরে রাখুন। এতে বাড়ির শান্তি বজায় থাকে। নইলে অশুভ শক্তির প্রভাব বৃদ্ধি পায়।
২. লম্বা আয়নার ব্যবহার কমিয়ে যদি গোলাকার আয়না ব্যবহার করতে পারে তবে বাড়িতে অশুভ শক্তির প্রভাব কমে। কোন বিশেষ আয়না না রাখাই ভালো। তার ধারগুলো যদি কিছুটা মসৃণ হয় তবে তা বাড়ির জন্য ভালো।
৩. রান্না ঘরে আয়না রাখবে না। এতে সংসারে বিরোধ বাড়ে। আয়না জলের প্রতীক। তাই যেহেতু জল আর আগুণ একই জায়গায় রাখা সম্ভব নয়, তাই রান্না ঘরে আয়না না রাখাই ভালো।
৪. দুটি আয়না মুখোমুখি রাখবে না, এতে সমস্যা বৃদ্ধি পায়। কোনও কাজে মন দিতে পারবেন না, সংসারে অশান্তি বাড়বে। তাই বাড়িতে মুখোমুখি আয়না রাখবেন।