রোম তুলতে রেজার ব্যবহার করেন? রেজার ব্যবহারে পর ত্বকের জ্বালা থেকে বাঁচতে রইল উপায়

| Dec 05 2022, 04:12 PM IST

facial hair

সংক্ষিপ্ত

রেজার ব্যবহারে পর ত্বকে জ্বালা অনুভব করেন অনেকে। এই জ্বালা থেকে বাঁচতে রইল উপায়। যারা রোম তুলতে রেজার ব্যবহার করেন তারা মেনে চলুন এই সকল বিশেষ টোটকা। জেনে নিন কী কী করবেন।

ত্বকের অবাঞ্ছিত রোম সব সময় সৌন্দর্যের পথে বাঁধা হয়ে দাঁড়ায়। তা সে মুখের রোম হোক কিংবা হাত ও পায়ের রোম। এই রোম দূর করতে কেউ পার্লার গিয়ে ওয়্যাক্স করান। কেউ ঘরেই করেন ওয়্যাক্সিং তো কেউ রোম তুলতে ব্যবহার করেন রেজার। রেজার ব্যবহারে পর ত্বকে জ্বালা অনুভব করেন অনেকে। এই জ্বালা থেকে বাঁচতে রইল উপায়। যারা রোম তুলতে রেজার ব্যবহার করেন তারা মেনে চলুন এই সকল বিশেষ টোটকা। জেনে নিন কী কী করবেন।

সবার আগে বেছে নিন ভালো কোম্পানির রেজার। ভাল কোম্পানির জিনিস হলে তার থেকে ক্ষতি হওয়ার কোনও সম্ভাবনা থাকে না।

Subscribe to get breaking news alerts

রেজার ব্যবহারের আগে ত্বক এক্সফোলিয়েট করে নিন। আপনার ত্বককে মসৃণ করবেন না বরং ক্লোজ শেভ পেতেও সাহায্য করবে। তাই প্রথমে ত্বক এক্সফোলিয়েট করে নিন। চাইলে ঘরোয়া টোটকা ব্যবহার করেও ত্বক এক্সফোলিয়েট করতে পারেন। এতে কোনও রকম সমস্যা হবে না।

পুরনো কোনও রেজার ব্যবহার করবেন না। অনেকে ত্বকে রেজার ব্যবহার করার পর তা পরিষ্কার করে ধুয়ে রেখে দেন। আবার কিছুদিন পর তা ব্যবহার করেন। এমন ভুল করবেন না। রেজার একবারই ব্যবহার করুন। ইউজ অ্যান্ড থ্রো রেজার কিনুন। এতে খরচও বেশি হবে না। সঙ্গে ত্বকেরও কোনও রকম সমস্যা হবে না। মেনে চলুন এই বিশেষ টিপস।

রেজার ব্যবহার করার আগে জেল বা লোশন লাগান। ওয়্যাক্স করার আগে এমন লোশন বা জেল ব্যবহার করলে ত্বক নরম থাকবে। তেমনই ভালোভাবে রোম উঠে যাবে। তেমনই ত্বকের উপযুক্ত পণ্য বেছে নেবেন। তা না হলে সংক্রমণ দেখা দিতে পারে। মেনে চলুন এই বিশেষ টিপস।

মেনে চলুন এই সকল বিশেষ টিপস। ত্বকের যত্ন নিতে শুধু নিত্য নতুন পণ্য ব্যবহার করলেই হল না। ত্বকের যত্ন নিতে সঠিক পণ্য ব্যবহার করা প্রয়োজন। তেমনই মেনে চলতে পারেন ঘরোয়া টোটকা। ত্বকের যাবতীয় সমস্যা দূর করতে মেনে চলতে পারেন নানা পদ্ধতি। এতে সঠির পণ্য ব্যবহারে যে কোনও সমস্যা থেকে মুক্তি পাওয়া সম্ভব। এঙ্গে মিলবে যাবতীয় সমস্যা। এবার থেকে মেনে চলুন এই সকল বিশেষ টোটকা। রেজার ব্যবহারে পর ত্বকে জ্বালা থেকে বাঁচতে রইল উপায়। মেনে চলুন এই সকল বিশেষ টোটকা

 

আরও পড়ুন-

কিয়ারা আদভানির মতো ঝকঝকে ত্বক চান, তাহলে এই ৪ অভ্যাস শুরু করুন কয়েক দিনের মধ্যেই ফল পাবেন

শীতের মরশুমে হাতের নিন বিশেষ যত্ন, এই কয় উপায় হাত থাকবে নরম, জেনে নিন কীভাবে

খুশকি দূর করতে বেছে নিন এই কয়টি ঘরোয়া মাস্কের মধ্যে একটি, দ্রুত মিলবে উপকার