করোনা আতঙ্ক  গ্রাস করেছে সারা বিশ্বকে। মহামারির এই প্রকোপে আতঙ্কে দিন গুজরান হচ্ছে দেশবাসীর। আর এই করোনা আতঙ্কের মাঝেই আকাশে দেখা মিলল স্বয়ং যিশুখ্রিস্টের। মহাজাগতিক বিষয়বস্তু নিয়ে প্রবল আগ্রহ রয়েছে সকলেরই। এই নিয়ে প্রবল জল্পনাও রয়েছে। প্রথম দেখাতে মনে হয়েছিল মেঘ। কিন্তু বিষয়টি যত স্পষ্ট হয়েছে তত যেন যিশুর অবয়ব ফুটে উঠেছে।  করোনা আতঙ্কের মধ্য এই ছবি দেখে অনেকেই একটু স্বস্তির নিঃশ্বাস পেয়েছেন।

আরও পড়ুন-রাতের আকাশে দেখা মিলল রহস্যময় বস্তুর, করোনা আতঙ্ক উপেক্ষা করে শোরগোল নেট দুনিয়ায়...

এই মহামারির মধ্যে যিশুর দেখাকে কেন্দ্র করেই  রীতিমতো শোরগোল শুরু হয়েছে নেটদুনিয়ায়। ভিডিওটিতে দেখা যাচ্ছে, পড়ন্ত বিকেলে হঠাৎ করে আকাশের মাঝখানে আলোর রোশনাই। যত কাছে আসছে ততই যেন ফুটে উঠছে যিশুর প্রতিবিম্ব। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে খুব বেশি সময় নেয়নি এই ভিডিও।  তবে ধর্মীয় সংস্কারে আচ্ছন্ন অনেক মানুষই মনে করছেন, এই মহামারি থেকে সকলকে রক্ষা করতেই তার আবির্ভাব হয়েছে। যদি এর আগেও ইতালির আকাশে যিশুখ্রিস্টের মূর্তি দেখা নিয়ে চাঞ্চল্য ছড়িয়েছিল সোশ্যাল মিডিয়ায়। তবে এই প্রথমবার নয়, এর আগে যিশুকে দেখার দাবি নিয়ে উত্তাল হয়েছিল নেটদুনিয়া। দেখে নিন ভাইরাল হওয়া ভিডিওটি।

 

আরও পড়ুন-লং গাউন পড়ে ভল্ট থেকে শুরু করে ওয়েট লিফটিং, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও...

আকাশের বুকে যিশুখ্রিস্টের এই ছায়াকে নিয়ে কোনও বৈজ্ঞানিক ব্যাখা মেলেনি। এমনকী এর কোনও সত্যতা যাচাই করা হয়নি। অনেকেই কমেন্টে  যিশুকে নিয়ে এই গুজব ছড়াতে না করেছেন। তবে এর পিছনে মেঘ এবং আলোর কোনও রাসায়নিক প্রক্রিয়া দায়ী কিনা তাও জানা যাচ্ছে না। তবে ধর্মীয় সংস্কারে আচ্ছন্ন মানুষজনের বিশ্বাস আকাশে যে জিনিসটি দেখা যাচ্ছে তা আসলে সত্যিই যিশুখ্রিস্টের ছায়া। এর ধর্মীয় সংস্কারে আচ্ছন্ন আরও মানুষজনের দাবি,করোনার ভাইরাসের জেরে বিশ্বজুড়ে যে মহামারি তৈরি হয়েছে তাতে মানুষকে বরাভয় প্রদানের জন্যই যিশুর এমন আবির্ভাব। তবে যুক্তিবাদীরা এই ঘটনাকে কুসংস্কার বলে প্রতিপন্ন করেছেন।