Asianet News BanglaAsianet News Bangla

এবার শুধু চুল নয় ত্বকের যত্ন ব্যবহার করুন আমলকি, জেনে নিন কীভাবে

চুল নয়, ত্বকের যত্ন ব্যবহার করুন আমলকি। এতে ত্বক হবে উজ্জ্বল। দূর হবে ত্বকের যাবতীয় সমস্যা। জেনে নিন কীভাবে ব্যবহার করবেন এই প্যাক। 

make face pack with amla to get glowing skin without makeup ABSC
Author
First Published Sep 17, 2022, 6:05 AM IST

চুলের যত্নে আমলকি ব্যবহারের কথা সকলেরই জানা। একটি আমলকি নিয়ে সেদ্ধ করে নিন। তারপর তার থেকে পেস্ট বানিয়ে তা স্ক্যাল্পে লাগান অনেকে। শুকিয়ে গেলে শ্যাম্পু করলে মেলে উপকার। তেমনই আমলকির পেস্টের সঙ্গে ১ চামচ কেশুতি পাতার রস ও মেথি বাটা নেন অনেকে। ভালো করে এই সকল উপকরণ মিশিয়ে পেস্ট বানিয়ে তা স্ক্যাল্পে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। এবার চুল নয়, ত্বকের যত্ন ব্যবহার করুন আমলকি। এতে ত্বক হবে উজ্জ্বল। দূর হবে ত্বকের যাবতীয় সমস্যা। জেনে নিন কীভাবে ব্যবহার করবেন এই প্যাক। 

আমলকি কেটে বীজ বের করে নিন। এবার তা মিক্সিতে ব্লেন্ড করে নিন। এবার রস আলাদা করুন। তুলোয় করে সেই রস মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। এটি টোনারের কাজ করবে। 

প্রথমে অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। এবার আমলকি কেটে বীজ বের করে নিন। এবার আমলকি ও অ্যালোভেরা জেল মিক্সিতে ব্লেন্ড করে নিন। এবার তা বের করে ছেঁকে নিন। তুলোয় করে এই রস মুখে লাগান। মিলবে উপকার। দূর হবে যাবতীয় দাগ। সপ্তাহে ২ দিন ব্যবহার করুন এই প্যাক। 

ত্বক উজ্জ্বল করতে আমলকি লাগাতে পারেন। আমলকি কেটে বীজ বের করে নিন। এবার তা মিক্সিতে ব্লেন্ড করে নিন। এবার রস আলাদা করুন। এবার এই রসের সঙ্গে মেশান মধু। মিশ্রণটি পুরু করে মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে ত্বক যেমন মসৃণ হবে তেমনই দূর হবে অবাঞ্ছিত রোম। 

মরা কোষ দূর করতে আমলকি লাগাতে পারেন। আমলকি মিক্সিতে ব্লেন্ড করে রস আলাদা করুন।  এবার চালের গুঁড়োর সঙ্গে আমলকির রস ও গোলাপ জল মেশান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার। 

ত্বক নরম করতে হাতিয়ার করতে পারেন আমলকি। আমলকি মিক্সিতে ব্লেন্ড করে রস আলাদা করুন। তার সঙ্গে মেশান দুধ। ভালো মিশিয়ে ঘন মিশ্রণ তৈরি করুন। তা মুখে লাগান। ২০ মিনিট অপেক্ষা করুন। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে ত্বক হবে উজ্জ্বল। এবার চুল নয়, ত্বকের যত্ন ব্যবহার করুন আমলকি। এতে রয়েছে একাধিক উপকারী উপাদান। যা ত্বকের যাবতীয় সমস্যা দূর হবে। ত্বক করে উজ্জ্বল। 
 

আরও পড়ুন- প্রতিদিন ত্বকের যত্নে ব্যবহার করুন বিট, পুজোর আগে মুখে আসবে জেল্লা

আরও পড়ুন- পুজোর আগে মেদ ঝরাতে দিনে ৩--৪ বার গ্রিন টি পান করছেন, শরীরের কোনও ক্ষতি হচ্ছে না তো?

আরও পড়ুন- চুল স্ট্রেটনিংয়ের জন্য পার্লারে যেতে হবে না, প্রাকৃতিকভাবে চুল সোজা করতে ঘরেই করুন এই কাজটি

Follow Us:
Download App:
  • android
  • ios