সাধারণত ময়দার দিয়ে তৈরি হয় এই নুডলস। প্রায় সারা বিশ্বে জনপ্রিয় এই ডিস। খিদের সময় নুডলস পেট মন দুই ভরিয়ে দেয়। আর যারা নুডুলস খেতে খুব পছন্দ করেন, তারা সুস্বাদু নুডলসের লোভে কত রেস্তোরাঁয় যে ঘুরে ফিরেছেন তা আর বলার জায়গা রাখেনা। তাই বর্ষবরণের আমেজ বজায় রাখতে বানিয়ে নিন নতুন নতুন নুডলসের পদ।

ভেজিটেরিয়ান স্যুপি নুডলস- যারা ভেজিটেরিয়ানর তারা অবশ্যই ট্রাই করতে পারেন নুডলস-এর এই নতুন পদ। এরজন্য আদা, রসুন, স্প্রিং অনিয়ন কুঁচি করে হালকা করে ভেজে নিন। এরসঙ্গে পছন্দসই সবজি বেছে নিন। দিতে পারেন বাঁধাকপি, পেঁয়াজকলি, বেলপেপারস, বিনস, মাশরুম, মটরশুঁটি, ডিম সেদ্ধ করে তাতে নুডলস দিয়ে দিন। ঘন ঘন ভেজিটেবল স্টক দিয়ে নামিয়ে নিয়ে উপর থেকে গোলমরিচ গুঁড়ো, ও স্প্রিং অনিয়ন কুঁচি ছড়িয়ে সার্ভ করুন।

থাই চিকেন নুডলল স্যুপ- এই নুডল স্যুপ স্বাস্থ্যের পক্ষেও উপকারী। আর বানানোও বেশ সহজ। ১ টেবল-চামচ পিনাট অয়েলে সেদ্ধ করা চিকেনের টুকরো ভেজে নিয়ে তাতে বেল পেপারস, মিষ্টি আলু ও মাশরুম দিয়ে ভেজে নিন। এরপর চিকেন স্টক দিয়ে তাতে  নারকেলের দুধ, সয়া সস, লাইম জুস দিয়ে মিনিটে পাঁচেক রান্না করুন। এরপর এর মধ্যে পছন্দসই সবজি, তফু দিয়ে তার মধ্যে সেদ্ধ করে রাখা নুডলস দিয়ে দিন। কিছুক্ষণ পর আঁচ থেকে নামিয়ে গরম গরম পরিবেশন করুন।

রোস্টেড পটাটো নুডলস- মিষ্টি আলু প্রথমে রোস্ট করে রাখুন। প্যানে তেল গরম করে আদা, রসুন, মাশরুম কুঁচি করে ভেজে নিন। অন্য পাত্রে নুডলস সেদ্ধ করে তার সঙ্গে মিশিয়ে দিন ভেজে রাখা সবজি। আঁচ থেকে নামিয়ে রোস্টেড পট্যাটো দিয়ে সাজিয়ে নিন। একেবারে অন্য স্বাদের এই নুডলস জমিয়ে তুলবে আপনার বর্ষবরণের পার্টি।

গ্রিলড চিকেন নুডল- এই নুডলস খেতে একেবারেই ভিন্ন স্বাদের। চিকেন গ্রিল করে নিয়ে। পছন্দের সমস্ত সবজি ভেজে তুলে রাখুন। নুডলস সেদ্ধ করে নুডলসের সঙ্গে মিশিয়ে দিন গ্রিলড চিকেন ও ভেজে রাখা সবজি। একঘেয়ে নুডলসের স্বাদ পাল্টে মন কাড়বে নুডলসের এই নতুন পদ।