মারুতি সুজুকি ইন্ডিয়া লঞ্চ করল সম্প্রতি সংস্থার তৃতীয় গাড়ি, বিএস৬ নিয়মসিদ্ধ এস-সিএনজি মডেলের ওয়াগনার। এর আগে মারুতি সুজুকি অল্টো এবং মারুতি সুজুকি এরটিগা -এর এস-সিএনজি মডেল এসে গেছে বাজারে। সদ্য সমাপ্ত অটো এক্সপো ২০২০তে 'মিশন গ্রিন মিলিয়ন' প্রোগ্রামটির ঘোষণা করেছিল মারুতি সুজুকি। এই প্রোগ্রামের লক্ষ্যমাত্রা নিজেরাই স্থির করেছে এই সংস্থা,  আগামী কয়েক বছরের মধ্যে প্রায় ১ মিলিয়ন গ্রিন গাড়ি বিক্রি করতে চায় এরা- যার মধ্যে থাকবে মাইল্ড হাইব্রিড, স্ট্রং হাইব্রিড, ইলেকট্রিক ভেহিকলস এবং সিএনজি গাড়ি। 
নতুন মডেলটি দাম শুরু হচ্ছে ৫.২৫ লাখ টাকা থেকে। মারুতি সুজুকি ওয়াগনর-এ থাকবে ১.০ লিটার কে১০বি এবং ১.২ লিটার কে১২এম পেট্রল ইঞ্জিনের বিকল্প থাকবে এবং এস-সিএনজি ধরণটি কেবলমাত্র প্রথম ভার্সানটির সঙ্গেই থাকবে। ১.০ লিটার কে১০বি মোটরের পেট্রোল ভার্সানটি উৎপন্ন করে ৬৮এইচপি এবং ৯০ এনএম। এই গাড়ির সিনজি বিকল্পটি থেকে পাওয়া যায় ৫৯এইচপি এবং ৭৮ এনএম। এস-সিএনজি মডেলে ৫ স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন পাওয়া যাবে।
 ওয়াগনরের এই নতুন বিএস৬ সিএনজি মডেলটিতে দুটি পারস্পরিক নির্ভততা সম্পন্ন ইলেকট্রিক কন্ট্রোল ইউনিট এবং ইন্টেলিজেন্ট ইঞ্জেকশন সিস্টেম থাকবে। এই গাড়ির ট্যাঙ্কে ৬০ লিটার তরল ধারণ করার ক্ষমতা আছে। নতুন ওয়াগনরের মাইলেজ হল ৩২.৫২ কিমি/কেজি। বিএস৬ নিয়মসিদ্ধ এস-সিএনজি মডেলের ওয়াগনার গাড়িতে এলএক্সআই ধরণটি থাকবে কেবলমাত্র। 
এই গাড়িতে নতুন যে বৈশিষ্ট্যগুলি যুক্ত হয়েছে তা হল, রঙিন বাম্পার, রুফ অ্যান্টেনা, ডুয়াল-টোন অন্দরসজ্জা, এসি এবং হিটার, এবিএস সঙ্গে ইবিডি ও রিয়ার পার্কিং সিস্টেম।

ওয়াগনার এস-সিএনজি এলএক্সআই মডেলটির দাম- ৫.২৫ লাখ টাকা।

ওয়াগনার এস-সিএনজি এলএক্সআই (ও) মডেলটির দাম- ৫.৩২ লাখ টাকা।