Asianet News BanglaAsianet News Bangla

Netflix: Amazon Prime-কে বড় ধাক্কা, সাবক্রিপশনের দাম কমল আরও

Netflix-এর ঘোষণা তার প্ল্যানগুলির দাম কমতে চলেছে। আগের তুলনায় এখন আরও সস্তা হয়েছে Netflix। এই নতুন প্ল্যানগুলি সমস্ত গ্রাহকদের জন্য উপলব্ধ৷

Netflix Cheaper than Amazon Prime starting plans Rs 149 BDD
Author
Kolkata, First Published Dec 14, 2021, 3:19 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

Netflix, ভারতে ভিডিও স্ট্রিমিং-এর প্রথম সারির একটি OTT প্ল্যাটফর্ম। বর্তমানে বিজনেসের প্রসার ঘটাতে তার সাবক্রিপশনের দাম আরও কমানোর ঘোষণা করেছে। মঙ্গলবার ১৪ ডিসেম্বর অর্থাৎ আজ থেকে Amazon Prime-এর সাবক্রিপশনের দাম বাড়িয়েছে সংস্থা। আর এই ফাঁকে এক বড় দান চেলে Netflix-এর ঘোষণা তার প্ল্যানগুলির দাম কমতে চলেছে। আগের তুলনায় এখন আরও সস্তা হয়েছে Netflix। এই নতুন প্ল্যানগুলি সমস্ত গ্রাহকদের জন্য উপলব্ধ৷ ।
আসলে, Netflix তার প্রাথমিক প্ল্যানের দাম 199 টাকা থেকে কমিয়ে 149 টাকা করেছে, যা একটি মোবাইল ভারসন। এটি শুধুমাত্র মোবাইল এবং ট্যাবে ব্যবহার করা যেতে পারে। এতে আপনি আরও ভালো মানের ভিডিও দেখতে পাবেন। এর রেজোলিউশন 480p। যদিও Amazon Prime-এর প্রারম্ভিক মূল্য 179 টাকা, যা Netflix থেকে 30 টাকা বেশি।
Netflix নতুন প্ল্যান এবং ফিচার
Netflix মোবাইল প্ল্যানের দাম বেড়েছে 149 টাকা। এই মোবাইল প্ল্যানটি মোবাইল এবং ট্যাবলেট সাপোর্ট করে এবং 480p রেজোলিউশন অফার করে। তবে, এটি টিভি এবং কম্পিউটারে অ্যাক্সেস করা যাবে না। তবে, এটি একবারে একটি ডিভাইসে ব্যবহার করা যেতে পারে।
বেসিক প্ল্যানটির দাম 199 টাকা এবং এর অধীনে ব্যবহারকারীরা 480p রেজোলিউশন পাবেন। এটি কম্পিউটার এবং টিভিতেও অ্যাক্সেস করা যেতে পারে। যদিও একবারে একটি মাত্র ডিভাইস ব্যবহার করা যায়।
একই সময়ে, Netflix-এর স্ট্যান্ডার্ড প্ল্যানটি 499 টাকা। এই প্ল্যানের অধীনে, একই সময়ে দুটি ডিভাইসে Netflix অ্যাক্সেস করা যাবে। এর রেজোলিউশন হবে 1080p পিক্সেল। এই অ্যাকাউন্টের অধীনে, ব্যবহারকারীরা এটি মোবাইল, টিভি, কম্পিউটার এবং ট্যাবলেটে খেলতে পারে।
আপনি যদি 4K (4 হাজার রেজোলিউশন) সুবিধা নিতে চান, তাহলে আপনাকে মাত্র 649 টাকা দিয়ে রিচার্জ করতে হবে। এর আওতায় ব্যবহারকারীরা টিভি, কম্পিউটার ও টিভিসহ চারটি ডিভাইসে অ্যাপটি ব্যবহার করতে পারবেন।
পাশাপাশি, Amazon 459 টাকায় 3 মাসের মেম্বারশিপ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। তবে, এটি একই সময়ে একাধিক ডিভাইসে চালানো যেতে পারে। এতে পাঁচটি প্রোফাইল তৈরি করা যেতে পারে, যার মধ্যে একটি শিশুও রয়েছে। এক বছরের জন্য ব্যবহারকারীদের খরচ করতে হবে 1499 টাকা। এই নতুন দাম 14 ডিসেম্বর থেকে কার্যকর হয়েছে। তবে, যারা ইতিমধ্যে মেম্বারশিপ চালাচ্ছেন তাঁদের মেয়াদ শেষের আগে অতিরিক্ত কোনও অর্থ দিতে হবে না

আরও পড়ুন- Indian Currency: টাকার পাশে এই লাইনগুলো কেন থাকে, জেনে নিন এর অর্থ কি

আরও পড়ুন- World's Loneliest House: 'পৃথিবীর নিঃসঙ্গ বাড়ি' ১০০ বছর ধরে আজও একাকী দাঁড়িয়ে

আরও পড়ুন- তবে কি ধ্বংসের মুখে পৃথিবী, সূর্যের মত এই নক্ষত্রের সৌরঝর চিন্তায় ফেলেছে গবেষকদের

Follow Us:
Download App:
  • android
  • ios