Asianet News BanglaAsianet News Bangla

9PM Work: রাত নটার পর ভুলেও করবেন না এই কাজগুলি

অফিসের ভিডিও কল থেকে বাড়ির কলিং বেল। অপরিচিত থেকে স্বল্প পরিচিতদের মুখোমুখি হতে গেলে নিজেকে ধোপদুরস্ত রাখতেই হয়। 

Never do these works after 9PM at Night bpsb
Author
Kolkata, First Published Dec 1, 2021, 8:05 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সারাদিন ফিটফাট থাকতে হয়। অফিসের ভিডিও কল থেকে বাড়ির কলিং বেল। অপরিচিত থেকে স্বল্প পরিচিতদের মুখোমুখি হতে গেলে নিজেকে ধোপদুরস্ত রাখতেই হয়। ফলে ঠিকঠাক পোশাক পরে থাকা বাঞ্ছনীয়। তবে জানেন কি দিনের বেলায় (Day Time) ফিটফাট থাকলেও, রাত ৯টার (9PM) পরে কিছু কাজ রয়েছে, যা কখনও করা উচিত নয় (Never do these works)। 

সারাদিন যেভাবে কাটাচ্ছেন কাটান তবে রাতের বেলায় নারী-পুরুষ উভয়েরই এই কাজটি করা খুবই জরুরী। ব্রা হোক, প্যান্টি বা পুরুষের অন্তর্বাস- সারাদিন যা পরিধান করে থাকেন, রাতের বেলা অন্তত সেই বাঁধন থেকে শরীরকে মুক্তি দিন। শরীরের বিশ্রাম প্রয়োজন আছে। ঘুমের সময় প্রয়োজনের অতিরিক্ত পোশাক ও খুব টাইট পোশাক ঘুমকে প্রচণ্ডভাবে বাধা দান করে। শরীরের ওই সব গোপন অঙ্গ গুলিতে চুলকানি, যৌন রোগ সহ নানা রকম কঠিন রোগের জন্ম দেয়।

Never do these works after 9PM at Night bpsb

এই ধরণের সমস্যা এড়াতে শরীরকে বিশ্রাম দিন। এছাড়াও রবিবার ছুটির দিন বলে আমরা গতানুগতিকতার বাইরে গিয়ে কাজ করতে পছন্দ করি। কিন্তু রাতে ন’টা বেজে গেলেই সাবধান। সোমবার সপ্তাহের প্রথম কাজের দিন। তাই সকাল সকাল উঠতে হবে। সঠিক সময়ে কাজে যোগ দিতে হবে। আবার একটা গোটা সপ্তাহ ডুব দিতে হবে কাজের জগতে। তার আগে ছুটির দিনে যা খুশি করুন কিন্তু রাত ন’টা বেজে গেলেই সাবধান হতে হবে। এমনটাই বলছেন গবেষকরা।

বিশেষজ্ঞরা বলছেন সোমবার সপ্তাহের প্রথম কাজের দিনের জন্য দরকার পর্যাপ্ত ভাল ঘুম, সাধারণ ঘুম নয়। তাই সকাল ৬টা থেকে সাড়ে ৬টার মধ্যে উঠতে হলে রাত ১০টার মধ্যে শুয়ে পড়া দরকার। যত তাড়াতাড়ি সম্ভব ঘুমিয়ে পড়াও দরকার। ন’টা বেজে গেলে কোনও খাবার খাওয়াই উচিত নয়। গুরুপাক খাবার তো একেবারেই নয়। রবিবার সাধারণত দিনের খাওয়া একটু বেশি হয়ে যায়। অনেক সময়ে দেরিতেও হয়। তাই রাতে হালকা খাবার খাওয়াই ভাল। আর সেটাও ন’টার পরে নয়।

Never do these works after 9PM at Night bpsb

বেশি রাত পর্যন্ত টিভি দেখবেন না। তাই ন’টার পরে কোনও অনুষ্ঠান দেখা শুরু করবেন না। সেটায় একবার বুঁদ হয়ে গেলে ঘুমের ক্ষতি হবে। বিছানায় মোবাইল ঘাঁটবেন না। সেটা বন্ধ করুন সাড়ে ন’টা থেকেই। কারণ, ফেসবুক, হোয়াটসঅ্যাপে একবার ঢুকে পড়লে সেটা মাথায় ঢুকে যায়। অনেক সময়ে আড্ডা জমে ওঠে। আবার অপ্রত্যাশিত কোনও কিছু আপনার মাথা গরম করে দিতে পারে। যেটা ভাল ঘুমের পক্ষে ক্ষতিকারক।

খাবার পরে দেড় ঘণ্টা সময় না দিয়ে বিছানায় যাবেন না। হালকা হাঁটা চলা করুন। গান শুনন। কিন্তু কোনও ভাবেই সাংসারিক হিসেব নিয়ে বসবেন না। দাম্পত্য কলহ এড়িয়ে চলুন। রবিবার মদ্যপান করতে হলে তা আগে আগে শেষ করুন। রাত ন’টার পরে কোনও ভাবেই মদ্যপান করবেন না।

Follow Us:
Download App:
  • android
  • ios