নতুন বছরে একগুচ্ছ ফিচার সহ লঞ্চ হচ্ছে একের পর এক স্মার্টফোন। এবার বাজারে আসতে চলেছে নতুন সংযোজন। রিয়েলমি ফাইবআই স্মার্টফোনের বিক্রি শুরু হবে ১৫ জানুয়ারি থেকে। সংস্থার অফিশিয়্যাল সাইট রিয়েল মি ডট কম থেকে শুরু হবে এই ফোনের বিক্রি। ৯ জানুয়ারি ভিয়েতনামে লঞ্চ হয়েছে এই স্মার্টফোনের। রিয়েল মি ডট কম ছাড়াও ফিল্পকার্ট থেকে পাওয়া যাবে এই স্মার্টফোন। রিয়েল মি ডট কম সাইট থেকে এই ফোন কিনলে পাবেন হাজার টাকা মোবিউইকি সুপার ক্যাশ। এক্সচেঞ্জে এই ফোন কিনলে পাওয়া যাবে ৫০০ টাকার অতিরিক্ত ছাড়। এই ফোনের দাম শুরু হচ্ছে ৮,৯৯৯ টাকা থেকে।

আরও পড়ুন- প্রকাশিত হল বিশ্বের পাওয়ারফুল পাসপোর্টের তালিকা, জেনে নিন ভারতীয় পাসপোর্ট রয়েছে কোন স্থান

এই স্মার্টফোনে থাকছে ৩ জিবি ব়্যাম ও ৩২ জিবি ইন্টারন্যাল এবং ৪ জিবি ব়্যাম ও ৬৪ জিবি ইন্টারন্যাল স্টোরেজ ক্যাপাসিটি। এর সঙ্গে থাকছে ৬.৫২ ইঞ্চি ফুল ডিসপ্লে। সেই সঙ্গে রয়েছে আইপিএস এলসিডি ক্যাপাসিটিভ টাচস্ক্রিন-সহ ১৬এম কালার। অপারেটিং সিস্টেম হিসাবে ব্যবহার করা হয়েছে অ্যানন্ড্রয়েড ৯.০ পাই। সেই সঙ্গে রয়েছে কোয়াল্কম এসডিএম৬৬৫ স্ন্যাপড্রাগন ৬৬৫-এর সুবিধা। এই ফোনে সেই সঙ্গে রয়েছে ২৫৬ ডিবি কার্ড স্লটের সুবিধা।

আরও পড়ুন- এসবিআই গ্রাহকদের জন্য সুখবর, একটি অ্যাপেই মিলবে সমস্ত ডিজিটাল সুবিধা

রিয়েলমি ফাইবআই-তে সেলফি ক্যামেরার জন্য থাকছে ৮ মেগাপিক্সেল এইচডিআর ক্যামেরা সেন্সর । প্রাইমারি ক্যামেরা হিসেবে থাকছে ১) ১২ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ২) ৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ৩) ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স-সহ এলইডি ফ্ল্যাস, ৪) ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর-সহ প্যানোরোমার সুবিধা। একই সঙ্গে রিয়েলমি ফাইবআই স্মার্টফোনে থাকছে ফাস্ট চার্জ সাপোর্টের সঙ্গে নন রিমুভেবল ৫০০০ এমএএইচের ব্যাটারি। ফোনের স্ক্রীনের নীচের ডান দিকে থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেনসর-এর সুবিধা।