বৃহত্তম ভারতীয় বাণিজ্যিক ব্যাংক এসবিআই সম্প্রতি গ্রাহকদের জন্য চালু করেছে একটি এসবিআই কুইক অ্যাপ। এই একটি অ্যাপেই মিলবে ব্যাঙ্কের ছুটি, অ্যাকাউন্টের ভারসাম্য, মিনি স্টেটমেন্ট, চেক বুকের জন্য অনুরোধ ইত্যাদির সমস্ত সুবিধা। এই অ্যাপের মাধ্যমে বিভিন্ন রাজ্য ও কেন্দ্রের ভিন্ন ভিন্ন ছুটির তালিকাও পাওয়া যাবে। এছাড়াও এই অ্যাপ থেকে পাওয়া যাবে ৬ মাসের এ্যকাউন্ট স্টেটমেন্ট-সহ বিভিন্ন ধরনের লোন ও এডুকেশন লোনের ইন্টারেস্ট সার্টিফিকেটের সুবিধাও।

আরও পড়ুন- বিনামূল্যে পছন্দসই কলার টিউন রিলায়েন্স জিও-তে, জানুন সেট করে নেওয়ার উপায়

নিজেদের অফিশিয়াল টুইট্যার হ্যান্ডেলে  টুইট করে এসবিআই জানিয়েছে, এই কুইক অ্যাপ ব্যবহার করার জন্য গুগল প্লে  স্টোর থেকে এই অ্যাপের লেটেস্ট ভার্সন এসবিআই কুইক অ্যাপ ডাউনলোড করা যাবে। সবথেকে বড় বিষয় ইন্টারনেট ছাড়াই ব্যবহার করতে পারবেন এই অ্যাপ। মেসেজ বা মিসড কল দিলেই কাজ করবে এসবিআই-এর এই অ্যাপ। শুধু মাত্র সঠিক নিয়ম মেনে রেজিস্টার করতে হবে এই অ্যাপে।

আরও পড়ুন- আরও সস্তা হল ওপো-র এই স্মার্টফোন, কমল ৩০০০ টাকা দাম

এসবিআই-এর তরফ থেকে জানানো হয়েছে এই অ্যাপ ব্যবহার করার জন্য কোনও অতিরিক্ত মূল্য দিতে হবে না। এর জন্য আপনার ব্যাঙ্ক এ্যকাউন্টের সঙ্গে যুক্ত ফোন নম্বর থেকে মেসেজের রাইট অপশনে গিয়ে লিখতে হবে 'রেজ এ্যকাউন্ট নম্বর' আর এসএমএস করতে হবে ০৯২২৩৪৮৮৮৮৮ নম্বরে। একইভাবে দেখে নিয়ে মেসেজ করেই ব্যবহার করতে পারবেন অন্যান্য পরিষেবাগুলো। তবে একটি মোবাইল নম্বর কেবলমাত্র একটি ব্যাঙ্ক এ্যকাউন্টের সঙ্গে রেজিস্টার করতে পারবেন।