মঙ্গলবার চীন ও ভারতে একসঙ্গে লঞ্চ হচ্ছে রেডমি নোট ৮ স্মার্টফোন। ভারতে প্রযুক্তির বাজারে বেশ প্রভাব ফেলবে বলেই আশা রাখতে সংস্থা। কারন, সাধ্যের মধ্যে দুর্দান্ত ফিচার ইতিমধ্যেই নজর কেড়েছে দর্শকদের। ৫ নভেম্বর ১১টা ৩০ মিনিটে শুরু এই স্মার্ট ফোনের লঞ্চ ইভেন্ট। আজ বেলা ১২টা থেকে অ্যামাজন ডট ইন এবং এমআই ডট কম-এ রেডমি নোট ৮ -এর বিক্রি শুরু। জেনে নেওয়া যাক এই স্মার্টফোনের স্পেসিফিকেশন।

আরও পড়ুন- চলতি মাসেই আটটি পলিসি বন্ধ করতে চলেছে এলআইসি , আপনারটি সেই তালিকায় নেই তো

রেডমি নোট ৮ ফোনে থাকছে ৪ জিবি ব়্যাম সহ ৬৪ জিবি ইন্টারন্যাল স্টোরেজ ক্যাপাসিটি। এর সঙ্গে থাকছে ৬.৩০ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে। ডিসপ্লে রেজোলিউশন ১০৮০x২২৮০ পিক্সেল। অপারেটিং সিস্টেম হিসাবে এই রেডমি নোট ৮ -এ ব্যবহার করা হয়েছে অ্যানন্ড্রয়েড ৯.০।

আরও পড়ুন- ৫৪২ টাকাতেই পেয়ে যাবেন দুর্দান্ত স্মার্টফোন, জেনে নিন ফিচারগুলি

রেডমি নোট ৮ ফোনে সেলফি ক্যামেরার জন্য থাকছে ১৩ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর। প্রাইমারি ক্যামেরা হিসেবে থাকছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ ১) ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ২) ৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ৩) ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স ৪) ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর।  একই সঙ্গে থাকছে ১৮ ওয়াটের ফাস্ট চার্জ সাপোর্টের সঙ্গে ৪০০০ এমএএইচের ব্যাটারি।  

আরও পড়ুন- মধ্যবিত্তের মাথায় হাত, ফের বাড়ল রান্নার গ্যাসের দাম

রেডমি নোট ৮ ফোনের ৪ জিবি ও  ব়্যাম ও  ৬৪ জিবি ইন্টারন্যাল স্টোরেজ -এর দাম ধার্য করা হয়েছে ৯,৯৯৯ টাকা। ৬ জিবি ও  ব়্যাম ও  ১২৮ জিবি ইন্টারন্যাল স্টোরেজ -এর দাম ধার্য করা হয়েছে ১২,৯৯৯ টাকা।