টেলিকম সংস্থা রিলায়েন্স জিও তাদের পুরনো প্ল্যানে বদল আনল।  এর আগেও কিছু বদল আনা হয়েছিল এবং নতুন কিছু প্ল্যান চালু করেছিল জিও। সম্প্রতি বার্ষিক প্ল্যানের দামের ক্ষেত্রেও বদল এনেছে জিও- ২০২০ টাকার প্ল্যান বাতিল করে তারা এনেছে ২১২১ টাকার প্ল্যান।  এখন জিও ১২৯৯ টাকার প্ল্যানের  সময়সীমা কমিয়ে দিল।  এই ১২৯৯ টাকার প্ল্যানটি জনপ্রিয় কারণ এটি সবার ক্রয়ক্ষমতার মধ্যে। যদিও ক্রয়ক্ষমতার নিরিখে রিলায়েন্স জিও এই মুহূর্তে সবথেকে সস্তায় মোবাইল ডেটা প্ল্যান প্রদান করে। তবে গত বছরের শেষ থেকেই দাম ও সময়সীমায় বদল এনেছে তারা। কিছু প্ল্যানের দাম বেড়েছে, কোনো কোনো প্ল্যানের সময়সীমা কমছে।  

১২৯৯ টাকার প্ল্যানটির সময়সীমা কমে দাঁড়াল ৩৩৬টি দিনে। আগে এই প্ল্যানের সময়সীমা ছিল ৩৬৫ দিন, এখন তা কমে দাঁড়িয়েছে ৩৩৬ দিন। অর্থাৎ ২৯ দিন কমে গেল পরিবর্তিত প্ল্যানে। এই প্ল্যানে ২৪ জিবি ডেটা, ৩৬০০ এসএমএস এবং জিও থেকে অন্য নেটওয়ার্কে কলের ক্ষেত্রেও আনলিমিটেড কলিং-এর সুবিধা দেওয়া হচ্ছে।  এছাড়াও এই পরিকল্পনা ব্যবহারকারী ক্রেতারা বিভিন্ন জিও অ্যাপের কমপ্লিমেন্টারি সাবস্ক্রিপশন পাবেন।  

সেইসব মোবাইলফোন ব্যবহারকারীদের কাছে এই প্ল্যানটি আদর্শ যারা খুব বেশি ইন্টারনেট ব্যবহার করেন না।  কল করা এসএমএস করার ক্ষেত্রে যে অফার এই প্ল্যানে দেওয়া হচ্ছে তা  ব্যবহারকারীদের পক্ষে যথেষ্ট সাশ্রয়কারী কিন্তু সারা বছরে ২৪ জিবি ইন্টারনেট ডেটা এখনকার ইন্টারনেট ডেটা-নির্ভর দিনে তেমন কিছুই নয়। তবে যাদের সাংঘাতিক রকমের ইন্টারনেট-নির্ভরতা নেই তাদের কাছে এই প্ল্যান বেশি গ্রহণযোগ্য।  আর যেসব গ্রাহকরা ইন্টারনেট ডেটা বেশি চাইছেন তাদের জন্য অনেক ধরণের প্ল্যান আছে সেখান থেকে পছন্দসই প্ল্যান বেছে নিতে হবে।  সব ধরণের গ্রাহকদের কথা মাথায় রেখেই নানা রকমের ডেটা প্ল্যান ডিজাইন করেছে এই টেলিকম সংস্থা।

সম্প্রতি জিও ২০২০ টাকার প্ল্যান  যা এতদিন চালু ছিল তা বাতিল করে নিয়ে এসেছে ২১২১ টাকার বার্ষিক প্ল্যান।  এই ২১২১ টাকার প্ল্যানে ১.৫ জিবি ডেটা প্রদান করে হয় প্রত্যেক দিন, সঙ্গে যেকোনো নেটওয়ার্কে আনলিমিটেড কল ও ১০০টি এসএমএস করার সুবিধে থাকছে। আলোচ্য ১২৯৯ টাকার প্ল্যানের মতোই এই ২১২১ টাকার প্ল্যানের সময়সীমাও ২৯ দিন কমিয়ে দেওয়া হয়েছে। ২০২০ টাকার প্ল্যানে সময়সীমা ছিল ৩৬৫ দিন আর ২১২১ টাকার প্ল্যানের সময়সীমা কমে দাঁড়াল ৩৩৬ দিনে। এই প্ল্যানের মারফত গ্রাহকরা বিনামূল্যে সাবস্ক্রাইব করতে পারবে জিও টিভি, জিও সিনেমা এবং জিও টিভি হল লাইভ টিভি যেখানে দেখতে পাওয়া যাবে ৬৫০ রকমের লাইভ টিভি। 

যদি এসব কিছু সুবিধে এবং পর্যাপ্ত ইন্টারনেট ডেটা পেতে চান তাহলে আপনার জন্য ২১২১ টাকার প্ল্যানটি উপযুক্ত। প্রত্যেকদিনের ১.৫ জিবি ডেটা যা জিওর এই প্ল্যানে  থাকছে তা একজন গ্রাহকের পক্ষে যথেষ্ট বলেই মনে করা হয়।