এবারে অ্যামাজন ফিল্পকার্ট-কে টেক্কা দিতে বাজারে এল নতুন ই-কমার্স সাইট জিও মার্ট। রিলায়েন্স ইন্ডাস্ট্রিস লিমিটেড-এর নতুন সংযোজন এই  জিও মার্ট পরিষেবা। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, বর্তমানে শুধু মুম্বইতে এই পরিষেবা চালু হলেও, ধীরে ধীরে গোটা দেশেই কয়েকদিনের মধ্যেই পরিষেবা চালু করবে জিও মার্ট। টেলিকম ব্যবসায় চূড়ান্ত সাফল্যের পর ই-কমার্স সাইটেও এই নতুন ব্যবসার প্রতি যথেষ্ট আশাবাদী সংস্থা। 

 

 

আরও পড়ুন- বাতিল হল পুরনো প্ল্যান, নতুন বছরে দ্বিগুণ দামে নতুন প্ল্যান নিয়ে এল এয়ারটেল

গত বছরেরই জিও মার্টের বিষয়ে আভাস দিয়েছিল সংস্থা। জানা গিয়েছে, বছরের প্রথম দিকে রোজকার ব্যবহারের দ্রব্য কেনাকাটা করা যাবে। তথ্য অনুযায়ী, জিও-র গ্রাহকরা জিও মার্ট থেকে পাবেন অতিরিক্ত সুযোগ। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, জিও মার্টের প্রথম অফারের সুবিধা জিও গ্রাহকদের নেওয়ার জন্য। প্রি-রেজিস্ট্রেশন করলে জিও গ্রাহকরা পাবেন ৩ হাজার টাকা অবধি ছাড়। 

 

 

আরও পড়ুন- নতুন বছরে এটিএম থেকে টাকা তুলতে গেলে মানতে হবে এই নিয়মগুলি, না জানলেই বিপদ

জিও মার্টের প্রি-রেজিস্ট্রেশন শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যেই। ৫০ হাজারেরও বেশি প্রোডাক্ট পাওয়া যাবে জিও মার্টে। রয়েছে হোম ডেলিভারির বিশেষ সুবিধাও। সই সঙ্গে পাওয়া যাবে এক্সপ্রেস ডেলিভারির সুবিধা। সবথেকে বিশেষ সুবিধা হল কোনও জিনিস ফেরৎ দেওয়ার জন্য কোনও প্রশ্নের সম্মুখিন হতে হবে না। জিও মার্ট প্রকাশ্যে আসায় অ্যামাজন ফিল্পকার্ট-এর মতন সংস্থাগুলির কপালে চিন্তার ভাঁজ পরতে পারে বলে মনে করছেন ব্যবসায়িক একদল।